টেকনাফরাজনীতি

টেকনাফ সদর ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন : সভাপতি-ফারুক, সম্পাদক- ইয়াকুব

আধুনিক শিক্ষায় সুশিক্ষিত হয়ে আদর্শ ও মূল্যবোধ সম্পন্ন যুবসমাজ গড়ে তোলতে হবে- জেলা যুবলীগের সাঃ সম্পাদক শহিদুল হক সোহেল।

প্রেস বিজ্ঞপ্তি:
বাংলাদেশ আওয়ামী যুবলীগ, টেকনাফ সদর ইউনিয়ন শাখার ত্রি- বার্ষিক সম্মেলন বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকাল ৩ ঘটিকার সময় হোটেল দ্বীপ প্লাজা সম্মুখে অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি ও সম্মেলনের উদ্বোধক নুরুল আলম চেয়ারম্যান সম্মেলনের শুভ উদ্বোধন করেন।

টেকনাফ সদর ইউনিয়ন যুবলীগের আহবায়ক আবদুল ফারুকের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মোহাম্মদ ইয়াকুবের সঞ্চালনায় সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ আলী বলেন- বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের জনগণ শান্তিতে বসবাস করতে পারেন। দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় বসানোর জন্য তিনি যুবলীগের নেতা-কর্মীদের তৃণমূল পর্যায়ে সুসংগঠিত হয়ে নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ চালিয়ে যাওয়ার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল বলেন- মানবতার মা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের জোয়ারে ভাসছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁর যোগ্য নেতৃত্ব বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছেন। তিনি শুধু আমাদের নেতা না, তিনি বিশ্বের শীর্ষ ও ক্ষমতাবান নেতাদের একজন হিসেবে ইতোমধ্যে স্বীকৃতিও পেয়েছেন।
যুবলীগের উপস্থিত নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন-যুবসমাজ হলো দেশের চালিকাশক্তি। দেশ ও জাতির কল্যাণে আধুনিক শিক্ষায় সুশিক্ষিত হয়ে আদর্শ ও মূল্যবোধ সম্পন্ন যুবসমাজ গড়ে তোলতে হবে।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের নানামূখী উন্নয়নের কথা ঘরে ঘরে পৌঁছে দিতে তিনি যুবলীগের নেতা কর্মীদের আহবান করেন।

বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন- টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল বশর,

টেকনাফ পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ সদর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গুরা মিয়া।


প্রধান বক্তার গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন- টেকনাফ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর হোসেন চেয়ারম্যান।
বিশেষ বক্তার বক্তব্য রাখেন- জেলা যু্বলীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির হিমু, টেকনাফ উপজেলা যুবলীগের সহ সভাপতি জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল কবির, কক্সবাজার শহর যুবলীগের যুগ্ম আহবায়ক শাহেদ এমরান, টেকনাফ উপজেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না প্রমুখ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- টেকনাফ উপজেলা যুবলীগের সহ সভাপতি মোহাম্মদ তৈয়ুব, যুগ্ম সাধারণ সম্পাদক এবাদতুর রহিম বাদল, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, ক্রীড়া সম্পাদক নুরুল আমিন, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মোস্তাক আহমদ, উপ দপ্তর সম্পাদক মাহবুবুল আলম, সহ সম্পাদক সৈয়দ হোসন, আবদুল করিম, সদস্য মুজিবুর রহমান খোকন, জেলা ছাত্রলীগের সহ সভাপতি ইসমাইল সাজ্জাদ, মোনাফ সিকদার, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক হোসন আহমদ কাউন্সিলর, মোহাম্মদ আবদুল্লাহ, বাহারছড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসাইন, সাঃ সম্পাদক আমজাদ হোছন খোকন, হোয়াইক্যং ইউনিয়ন যুবলীগের সভাপতি ফরিদুল আলম জুয়েল, হ্নীলা ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আলম নুরু, সাঃ সম্পাদক আনোয়ার হোসেন, সাবরাং ইউনিয়ন যুবলীগের সভাপতি হুমায়ুন কবির, সাঃ সম্পাদক নুরুল আলম, শাহপরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন যুবলীগের সাঃ সম্পাদক মোহাম্মদ আমিন প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যানের সভাপতিত্বে ও সাঃ সম্পাদক নুর হোসেন চেয়ারম্যানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত সবার সম্মতিক্রমে আবদুল ফারুককে সভাপতি, মোহাম্মদ ইয়াকুবকে সাঃ সম্পাদক, আলী আকবর ও রফিকুল আলম ডালিমকে সহ সভাপতি, আজিজুল হক ও জহির আহমদকে যুগ্ম সাঃ সম্পাদক নির্বাচিত করে টেকনাফ সদর ইউনিয়ন যুবলীগের কমিটি আগামী তিন (০৩) বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।

Comment here