কক্সবাজারটেকনাফ

’দৈনিক বাঁকখালীর’ সম্পাদককে গ্রেপ্তারের প্রতিবাদে টেকনাফে মানববন্ধন

unnamedটেকনাফ ভিশন ডেস্ক :
টেকনাফ উপজেলার কর্মরত সাংবাদিকদের উদ্যেকে কক্সবাজার জেলার মুক্তিযুদ্ধের স্বপক্ষের দৈনিক বাঁকখালী পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাইফুল ইসলাম চৌধুরীকে ষড়যন্ত্রমুলকভাবে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের প্রতিবাদে মৌন মিছিল, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে টেকনাফ পৌরসভার বাসষ্টেশন চত্বরে মানববন্ধন ও সবাবেশ অনুষ্টিত হয়।
টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে দৈনিক বাকঁখালীর নিজস্ব প্রতিবেদক আবদুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, নুরুল করিম রাসেল , টেকনাফ প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক নুরুল হক,
এসময়, আমাদের সময় প্রতিনিধি ও প্যানেল মেয়র আবদুল্লাহ মনির , মমতাজুল ইসলাম মনু, জেড করিম করিম জিয়া, হুমায়ুন রশিদ, জসিম উদ্দিন টিপু, মো. ছালা উদ্দিন, আবদুস সালাম, আবুল আলী, নুরুল হাকিম, আমান উল্লাহ আমান, জিয়াবুল হক, মো জাহাঙ্গীর আলম, হেলাল উদ্দিন, মো. শাহীন, সাদ্দাম হোসেন, মো. রফিক, নুরুল হোসাইন, এম আমান উল্লাহ আমান, আকতার হোসেন হিরু, রাসেদ মাহমুদ রাসেল, ফরিদুল আলমসহ অনেকে উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে মৌনমিছিল প্রধান সড়ক প্রদক্ষিন করে আবু ছিদ্দিক মার্কেটে গিয়ে শেষ হয়।
এসময় প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ জানিয়ে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন- প্রেস ক্লাব, টেকনাফ সাংবাদিক ইউনিটি, সাংবাদিক ফোরামসহ তূণমূল পর্যায়ের সাংবাদিকরা। এতে উজেলার কর্মরত সাংবাদিক ছাড়াও, রাজনীতিবিদ, সামাজিক বিভিন্ন সংগঠন ও সুশীল সমাজের নেতৃবৃন্দ এতে অংশ নেন।
সমাবেশে বক্তারা বলেন, ষড়যন্ত্রমুলকভাবে একটি মিথ্যা মামলায় মুক্তিযুদ্ধের চেতনাধারী সাইফুল ইসলাম চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ সংবাদপত্রের কণ্ঠরোধ করতে চায়। তাই অবিলম্বে দৈনিক বাকঁখালীর সম্পাদক সাইফুল ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তি দিতে হবে। যে দেশে গনমাধ্যমের স্বাধীন নেই, সেই দেশ কখনো স্বাধী দেশ হতে পারে না বলে এবং তাকে মুক্তি না দিলে নচেৎ সর্বস্তরের সাংবাদিক-জনতা একত্রে হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

Comment here