আন্তর্জাতিকটেকনাফ

নাফনদে মিয়ানমারের বিজিপি’র গুলি : ১ জেলে নিহত: আহত-১

জাবেদ ইকবাল চৌধুরী , টেকনাফ ভিশন ডেস্ক :
নাফ নদে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সদস্যের গুলিতে এক জেলে নিহত হয়েছে। নিহত জেলে হচ্ছে টেকনাফ পৌর এলাকার চৌধুরী পাড়ার কবির আহমদের ছেলে নুরুল আমিন (২৬)। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে অপর জেলে একই এলাকার সোনা মিয়ার ছেলে মোর্তজা (২৪) । ৬ ফেব্রæয়ারি সোমবার সকাল সাড়ে ৮ টার দিকের ঘটনা এটি। জানা যায়, সকালে টেকনাফ সদর ইউনিয়নের মৌলভী পাড়ার মৃত বদিউর রহমানের ছেলে হাকিম আলী (৫৫) সহ ৩ জেলে সকাল ৬ টার সময় নাফ নদের মৌলভী পাড়া ও নাজির পাড়ার বরাবর বিহিঙ্গি জাল পাতে। সকাল সাড়ে ৮ টার সময় মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ সদস্য বহনকারী একটি স্পীড বোট তাদের নৌকার খূব কাছাকাছি এসে অতর্কিত গুলি বর্ষণ শুরু করে। এতে নুরুল আমিন ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে মারা যায়। আর অপর জেলে মোর্তজা গুলিবিদ্ধ হয়ে আহত হয়। তবে এ সময় অক্ষত থাকে হাকিম আলী।
এ হাকিম আলী পরে নৌকা চালিয়ে নিহতও আহত জেলেদের টেকনাফের কূলে নিয়ে আসে। খবর পেয়ে টেকনাফ সদর বিওপি’র বিজিবি কমান্ডার সুবেদার ইব্রাহীমের নেতৃত্বে বিজিবি সদস্যরা তাদের উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। টেকনাফ হাসপাতালের কর্ত্যবরত চিকিৎসক সুভন দাস জানিয়েছেন, নিহত ও আহত গুলিাবদ্ধদের দেখে মনে হয়েছে খূব কাছ থেকে গুলি বর্ষণ করা হয়েছে। তিনি আহত একজনকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে বলেও জানান।
টেকনাফ মডেল থানার ওসি মোঃআব্দুল মজিদ বলেন , গুলিবিদ্ধ জেলের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

 

Comment here