টেকনাফ

নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে ফাঁস রোহিঙ্গা যুবতীর আত্নহত্যা

মুহাম্মদ জাহাঙ্গীর আলম/ফরিদুল আলম: নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে গলায় ফাঁস লাগানো ও ঝুলন্ত অবস্থায় এক যুবতীর লাশ উদ্ধার করা হয়েছে।
জানা যায়,১৯ডিসেম্বর ভোরে উপজেলার হ্নীলা নয়াপাড়া রেজিষ্টার্ড শরণার্থী ক্যাম্পের সি-ব্লকের এমআরসি নং ০৫৩০৩, শেড নং ৮১৩/৩নং এর বাসিন্দা আবুল কাশেমের মেয়ে নুর বেগম (১৭) এর মৃতদেহ ফাঁস লাগানো ও ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। এই মৃত্যুর ব্যাপারে পরিবারের পক্ষ থেকে কোন ধরনের বক্তব্য না পাওয়া যায়নি। তবে কারো সাথে প্রেমের সম্পর্ক ঘটিত ব্যাপারে পারিবারিক বাঁধা বিপত্তির কারণে নৃশংস এই ঘটনা বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। ঝুলন্ত মৃতদেহের হাতে মুঠোফোন থাকায় এই মৃত্যু নিয়ে আরো সন্দেহ দেখা দিয়েছে। এই ঘটনার খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে পোস্ট মর্টেমের জন্য মর্গে প্রেরণ করেছে।
এই ব্যাপারে নয়াপাড়া শরণার্থী ক্যাম্প পুলিশের দায়িত্ব প্রাপ্ত আইসি এসআই আশরাফ হোসেন জানান, পিতার সাথে অভিমান করে এই যুবতী আত্নহত্যা করে।
এদিকে স্থানীয় গোপন একটি সুত্রে জানা গেছে আতœহননকারী নুর বেগমের সাথে পার্শ্ববর্তী এক রোহিঙ্গা যুবকের গভীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। যা পরিবারের সকলেই জানে কিন্তু এক মালয়েশিয়া প্রবাসীর সাথে জোরপূর্বক বিয়ে দেওয়ার জন্য মা-বাবা কথাবার্তা পাকাপোক্ত করে মালয়েশিয়া পাঠিয়ে দেওয়ার জন্য সিদ্বান্ত নেয়। অবুঝ নুর বেগম স্বপ্নের পুরুষ ব্যতিত মা-বাবার এই সিদ্বান্ত মেনে নিতে না পেরে নৃশংস এই আতœহননের পথ বেঁচে নেয়।

Comment here