টেকনাফসারাদেশ

নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে দু‘পক্ষের সংঘর্ষে রোহিঙ্গা নারী নিহত : আটক-৬

সাদ্দাম হোসাইন : নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে দোকান বসানোকে কেন্দ্র করে দু‘পক্ষের সংঘর্ষে মেয়ে নিহত ও পিতাসহ ৪জন আহত হয়েছে। এই ঘটনায় পুলিশ ৬জনকে আটক করলেও আহতদের পুলিশী পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে।
জানা যায়, বৃহস্পতিবার দুপুর দেড়টায় টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের ডি-ব্লকে মকবুল আহমদের পুত্র বশিরের মুদি দোকানের সামনে একই ব্লকের কালা মিয়ার পুত্র ছৈয়দ আহমদ জোরপূর্বক কবিরাজের দোকান বসানোকে কেন্দ্র করে দু‘পক্ষের মধ্যে বাক-বিতন্ডা এবং দফায় দফায় সংঘর্ষের সুত্রপাত হয়। থেমে থেমে বিকাল ৩টা পর্যন্ত সংঘর্ষের ঘটনায় ছৈয়দ আহমদ গংয়ের হামলায় মকবুল আহমদের মেয়ে ও ইলিয়াছের স্ত্রী আনছুর বেগম (৪০) ঘটনাস্থলে মারা যায়। এ সময় নিহতের পিতা মকবুল আহমদ গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। নিহত আনছুর বেগমতে পোস্টমর্টের মর্গে প্রেরণ করা হয়।
এই ঘটনায় উত্তেজিত রোহিঙ্গারা গণধোলাই দিয়ে একই ব্লকের ছালেহ আহমদের পুত্র ইব্রাহীম (২৪), ছৈয়দ আহমদের স্ত্রী দিল বাহার (৪০) ও ছালেহ আহমদ (৫৫) আহত হয়। এই ঘটনার পর রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বরত পুলিশের আইসি মোঃ কবির হোসেনের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে জনতার সহায়তায় ইব্রাহীম, দিল বাহার ও ছালেহ আহমদ, ছৈয়দ আহমদ, আবুল মাহাসান ও ইউছুপকে আটক করে। আটককৃতদের মধ্যে আহতদের পুলিশী পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে।
এই ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া বলেন, এই ঘটনায় আটক ৬জনসহ জড়িতদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Comment here