টেকনাফসারাদেশ

পীর সাহেব চরমোনাইর পক্ষে হ্নীলায় সংখ্যালঘুদের মাঝে ত্রাণ বিতরণ করে মানবতার দৃষ্টান্ত দেখালেন ইসলামী আন্দোলন বাংলাদেশ টেকনাফ শাখা

প্রেস বিজ্ঞপ্তিঃ
করোনা ভাইরাস বিস্তার রোধে দেশব্যাপী লকডাউনের ফলে অসহায়, খেটে খাওয়া মানুষ গৃহবন্দি হয়ে পড়েছে, অনেকের দৈনন্দিন খাবার যোগাড় করাটাই কষ্টসাধ্য হয়ে পড়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহতারাম আমির হযরত পীর সাহেব চরমোনাই এমন দুর্যোগপূর্ণ সময়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা কর্মীসহ সমাজের বৃত্তবানদেরকে অসহায়দের পাশে এগিয়ে আসার আহবান জানিয়েছেন। সেই ধারাবাহিকতা আবারো মানবতার দৃষ্টান্ত স্থাপন করলো ইসলামী আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা শাখা।

বুধবার সকালে হ্নীলা উম্মে সালমা রা. ইসলামীয়া বালিকা মাদ্রাসায় নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে সংগঠনের দায়িত্বশীলদের ব্যক্তিগত অর্থায়নে হ্নীলা ইউনিয়নের জালিয়া পাড়া গ্রামের হতদরিদ্র সংখ্যালঘু হিন্দু ধর্মাবলম্বীদের পিচিয়েপাড়া ও অসচ্ছল জনগোষ্ঠী জেলে সম্প্রদায়ের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করা করে।

ত্রাণ সহায়তা উপ-কমিটির সদস্য সচিব ও ইসলামী আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলার সহ সাংগঠনিক সম্পাদক মাও: মুহাম্মদ শাহ জাহান বলেন, দেশের এই সংকটময় মুহূর্তে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো আমাদের সবার ঈমানী দায়িত্ব ও কর্তব্য। বর্তমান সময় গরীব, মেহেনতি মানুষের পাশে দাঁড়ানোর সময়। আমাদের মানবতাবাদী আমির সাধারণ মুসলমানদের পাশাপাশি সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিও সহযোগিতার নির্দেশ দিয়েছেন।
ইনশাআল্লাহ আমারা সাধারণ মানুষের পাশে থাকার জন্য সর্বদাই চেষ্টা চালিয়ে যাব।

ত্রান বিতারণ কার্যক্রমে সার্বিক তদারকি ও ব্যবস্থাপনা সহযোগীতা করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কওমী মাদ্রাসা সম্পাদক ও ত্রাণ সহায়তা উপ-কমিটির প্রধান সমন্বয়ক নুরুল বশর আজিজী, যুগ্ম আহ্বায়ক মাও আব্দুল খালেক নেজামী, মাও হাফেজ আব্দুল্লাহ, মাও দিলদার আহমদ, মাও হা: আলী আহমদ, সদস্য সচিব মাও: মুহাম্মদ শাহ জাহান, যুগ্ম সচিব ও উম্মে সালমা রা. ইসলামীয়া বালিকা মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাও: হা: এনামুল হক মঞ্জুর, অর্থ সচিব মাও: আব্দুল খালেক জিহাদী, সহ অর্থ সচিব মাও হা: কবির আহমদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ হ্নীলা ইউনিয়ন উত্তর শাখার সভাপতি মাস্টার আফসার কামাল ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন টেকনাফ উপজেলা সভাপতি হা: আব্দুল জলিল প্রমূখ।

উল্লেখ্য, ইসলামী আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা শাখার সহযোগী সংগঠনের সমন্বয়ে গঠিত এই ত্রাণ সহায়তা উপ-কমিটির উদ্যোগে গত ০৭-০৪-২০ মঙ্গলবার ৩ স্পটে ১০০ পরিবারকে এবং ১৫-০৪-২০ মঙ্গলবার ৬০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করে আজ ৩য় ধাপে জেলে সম্প্রদায়ের মাঝে ত্রাণ বিতরণ করে।

বার্তা প্রেরক
মুহাম্মাদ রবিউল ইসলাম
যুগ্ম সদস্য সচিব ও
সাধারণ সম্পাদক
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন টেকনাফ উপজেলা শাখা
১৬-০৪-২০

Comment here