উখিয়াক্রাইমরোহিঙ্গা সমাচার

পোস্টারে সয়লাব রোহিঙ্গা ক্যাম্প : আরসা প্রধান জুনুনীসহ ২৮ জনকে খুঁজছে আইনশৃঙ্খলা বাহিনী

পোস্টারে সয়লাব রোহিঙ্গা ক্যাম্প :

আরসা প্রধান জুনুনীসহ ২৮ জনকে খুঁজছে আইনশৃঙ্খলা বাহিনী

টেকনাফ প্রতিনিধি :

আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) প্রধান আতাউল্লাহ আবু আম্মার জুনুনীসহ ২৮ জন শীর্ষ সন্ত্রাসীকে ধরিয়ে দিতে কক্সবাজারের উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে পোস্টার লাগানো হয়েছে। বার্মিজ ভাষায় ছাপানো ওই পোস্টারে তাদের সন্ত্রাসী আখ্যা দিয়ে ধরিয়ে দেওয়ার আহ্বান জানানো হয়েছে।
২১ জানুয়ারি শনিবার সকাল থেকে উখিয়ার কুতুপালং ও বালুখালীর বিভিন্ন ক্যাম্পে এ ধরনের পোস্টার দেখতে পান সাধারণ রোহিঙ্গারা। ক্যাম্পে ১১, ১২, ১৫, ১৮ ও ১৯ নং ক্যাম্পে এসব পোস্টার বেশি দেখা গেছে বলে জানিয়েছেন রোহিঙ্গারা।
সরকারি কোন সংস্থা এ ধরনের পোস্টার লাগিয়েছে বলে ধারণা করা হলেও দায়িত্বশীল কেউ বিষয়টি নিশ্চিত করেননি ।
এ বিষয়ে ৮ নম্বর আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (অপ্স এন্ড মিডিয়া) ফারুক আহমেদ বলেন, পোস্টার বিভিন্ন ক্যাম্পে সাঁটানো হয়েছে সেটা সঠিক, হয়তো সরকারি কোন এজেন্সি করেছে তবে
আমরা প্রকাশ করিনি। পোস্টারে থাকা নাম গুলো সকলেই সন্ত্রাসী এবং একাধিক মামলার পলাতক আসামি। আমরাসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী তাদের খুঁজছে।
তিনি জানান, ক্যাম্পের বিভিন্ন স্থানে আমাদের নজরদারি রয়েছে। গোয়েন্দা তৎপরতাও রয়েছে। তাদের অপতৎপরতার খবর বা অবস্থান সম্পর্কে সন্ধান দিতে সকলের সহযোগিতাও দরকার।
এদিকে কক্সবাজারের আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সংগঠন
আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর
পিস এন্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) এর প্রধান ডাক্টার জোবায়ের জানান, ” শনিবার সকাল থেকে বিভিন্ন ক্যাম্পে আরসা প্রধান আতাউল্লাহ জুনুনীর ছবিসহ বেশকিছু দুষ্কৃতকারীর ছবি সম্বলিত পোস্টার লাগানো হয়েছে। মিয়ানমারের বার্মিজ ভাষায় ছাপানো এসব পোস্টারে তাদেরকে সরকার খুঁজছে এবং ধরিয়া দিতে বলা হয়েছে। ”

Comment here