কক্সবাজাররাজনীতি

ফরিদ সভাপতি, মুজিব পুনরায় সম্পাদক: কক্সবাজার জেলা আ. লীগের কমিটি ঘোষণা

ফরিদ সভাপতি, মুজিব পুনরায় সম্পাদক
কক্সবাজার জেলা আ. লীগের কমিটি ঘোষণা

কক্সবাজার প্রতিনিধি :

সাত বছর পর অনুষ্ঠিত কক্সবাজার জেলা আওয়ামী লীগের এবারের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে ভোটাভুটি ছাড়াই কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল সকালে সম্মেলনের উদ্বোধনী পর্বে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। এতে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতি এবং বর্তমান সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান পুরনায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আগামী ২৪ ডিসেম্বর জাতীয় সম্মেলনের আগে এই কমিটিকে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রের অনুমোদন নিতে বলা হয়েছে। সকাল ১১টায় শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সম্মেলন উদ্বোধন করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। বেলা আড়াইটার দিকে সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতা দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী।

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালের ৩১ জানুয়ারি কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন হয়। সম্মেলনে প্রত্যক্ষ ভোটে নির্বাচনের পরিবর্তে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকে সভাপতি ও মুজিবুর রহমানকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। পরে ২০২০ সালে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকে কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক মনোনীত করা হলে অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীকে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়।

এবারের সম্মেলনেও প্রত্যক্ষ ভোটের পরিবর্তে সিলেকশন কমিটি ঘোষণা করা হতে পারে বলে আগেই ধারণা করেছিলেন কাউন্সিলররা। সম্মেলনে ৪০৫ জনকে কাউন্সিলর করা হয়েছিল।

Comment here