ক্রাইমটেকনাফ

ফলোআপ : বিদেশী পিস্তল উদ্ধার : আসামীরা প্রকাশ্যে !

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি\
টেকনাফে অস্ত্র উদ্ধার হলেও ওই মামলার আসামীরা প্রকাশ্যে ঘুড়ে বেড়াচ্ছে। এতে উৎকন্ঠায় সময় কাটাচ্ছে ভূক্তভোগীরা। তবে পুলিশ বলছে এসব সন্ত্রাসীদেও আটকের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানা যায়, গত ২৯ মার্চ রাতে টেকনাফ পৌরসভার লেঙ্গুরবিল সড়কে উপজেলা পরিষদ চেয়ারম্যানের বাড়ীর সামনে একটি মোটর সাইকেল যোগে এসে অস্ত্রধারী ৩ জন চিহ্নিত সন্ত্রাসী অবস্থান নেয়। এই সময় সেখানে নিজস্ব দোকানে থাকা স্থানীয় মৃত আব্দু সবুরের ছেলে নেজাম উদ্দিনকে (২৩) পিস্তল দিয়ে গুলি ছুড়েঁ হত্যার চেষ্টা চালায়। গুলি মিচ ফায়ার হওয়ায় ভাগ্যকমে বেচেঁ যায় নেজাম। পরে সন্ত্রাসী নুরুল ইসলামকে ঝাপটাইয়া ধরে চিৎকার দেওয়া শুরু করে নেজাম। এতে লোকজন এগিয়ে আসলে উক্ত সন্ত্রাসী পিস্তল ফেলে মোটর সাইকেলে কিছুদূও গিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে টেকনাফ মডেল থানার এস আই নির্মলেন্দ চাকমাসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড তাজা গুলি, সন্ত্রাসীদের ফেলে মোবাইল সেট ও পড়নের লুঙ্গি উদ্ধার করে।
পরে সন্ত্রাসী কাজে ব্যবহৃত মোটর সাইকেলও (কক্সবাজার-ল-১১-৩৭২৭) জব্ধ করে। এ ব্যাপারে পরের দিন পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা রুজু করে। এতে পলাতক আসামী করা হয়েছে টেকনাফ ইউনিয়নের নতুন পল্লান পাড়ার মৃত মকবুল মিস্ত্রীর ছেলে আবদুল মালেক (৩২), একই এলাকার আবুল কাশেমের ছেলে মো: আমিন (২৭), পৌর এলাকার পুরাতন পল্লান পাড়ার সিরাজ মিয়া ফকিরের ছেলে নুরুল ইসলাম (৩১)। এ ঘটনায় নেজাম উদ্দিনও
ভূক্তভোগী নেজাম উদ্দিন বলেন, “দোকানের সামনে মোটর সাইকেল রাখতে বারন করায় উক্ত সন্ত্রাসী প্রকাশ্যে গুলি ছুড়েঁ আমাকে হত্যার চেষ্টা চালায়। পুলিশ ঘটনাস্থলে এসে অস্ত্র উদ্ধার করেছে। এখনো সন্ত্রাসীরা আটক হয়নি। প্রকাশ্যে এলাকায় ঘুওে বেড়াচ্ছে। এ ঘটনাকে কেন্দ্র করে প্রতিনিয়ত আমাকে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। আমি নিরাপত্তাহীনায় ও উৎকন্ঠায় দিন পার করছি। ”
এ মামলার তদন্ত কর্মকর্তা টেকনাফ মডেল থানার এসআই মাহির খান উজ্জ্বল বলেছেন, অস্ত্র আমলার আসামী ও সন্ত্রাসীরা পালিয়ে বেড়াচ্ছে, এদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। মামলাটি তদন্তপূর্বক দ্রত সময়ে আইনী ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি। টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়–য়া বলেন, অস্ত্রধারী সন্তাসীদের অভয়আরন্য ছিলো সম্প্রতিক টেকনাফ। ইয়াবা পাচারকারীরা নিজেদের বাচাতেঁ অবৈধ অস্ত্র মজুদ করেছে এমন সংবাদ পুলিমের কাছে রয়েছে। আমরা এ বিষয়ে পুরিকল্পিত অভিযান শুরু করেছি। ইতিমধ্যে বেশ কয়েকজন অস্ত্রধারী সন্তাসীদের আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

Comment here