সারাদেশ

বক্তব্য ভুলভাবে উপস্থাপন না করতে প্রধান বিচারপতির আহ্বান

 

ঢাকা: সুপ্রিমকোর্টর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার নিজের বক্তব্য ভুলভাবে উপস্থাপন না করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সফিউর রহমান মিলনায়তনে আয়োজিত একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের প্রতি এ আহ্বান জানান।

প্রধান বিচারপতি সুরেন্দ কুমার সিনহা বলেন, ‘ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সদস্যবৃন্দ, আপনাদের কাছে আমার একটা আবেদন, মিস কোট (ভুলভাবে উদ্ধৃতি দেয়া) করবেন না। আমাকে নিয়ে অনেক বিভ্রান্তি সৃষ্টি হয়। আমি কোর্টে যা বলি, কিছু ডিসটর্টেট (বিকৃত) করা হয়। এতে আমি, একটু বিব্রতকর অবস্থার মধ্যে পড়তে হয়। এটা যাতে আমাকে না পড়তে হয়। আমার পক্ষে তো সংবাদ সম্মেলন করে কিছু বলা সম্ভব না।’

প্রধান বিচারপতি আরও বলেন, নিরপেক্ষ বিচার নিশ্চিত করতে অনেক দায়িত্ব রয়েছে। দলীয় মতাদর্শ ভিন্ন হতে পারে, কিন্তু আইনের শাসন প্রতিষ্ঠার স্বার্থে সবাইকে এক থাকতে হবে।

এ সময় বঙ্গবন্ধু হত্যা মামলার রায় নিষ্পত্তি করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি জ্যেষ্ঠ আইনজীবী ড. কামাল হোসেন বলেন, বিচার বিভাগের স্বাধীনতার কথা সংবিধানেই বলা আছে। সংবিধানে লেখা আছে, জনগণই ক্ষমতার মালিক। যাতে বঙ্গবন্ধুর স্বাক্ষর রয়েছে।

বিচার বিভাগের স্বাধীনতাকে অক্ষুণ্ণ রাখতে সকল আইনজীবীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান ড. কামাল।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদিন বলেন, কিছু জ্ঞানী ব্যক্তি রয়েছেন প্রধান বিচারপতির বিরুদ্ধে বিষোদগার করছেন, এটা বিচার বিভাগের জন্য সুখকর নয়।

Comment here