ক্রাইমটেকনাফ

ভোগদখলীয় জমি রক্ষা করতে গিয়ে আহত হয় মা-ছেলেসহ ৪ জন

বার্তা পরিবেশক :
টেকনাফে ভোগদখলীয় জমির দখল রক্ষা করতে গিয়ে আহত হয়েছে তিন নারীসহ ৪ জন। আহতরা হচ্ছেন মৃত নুর মো: হাসুর স্ত্রী নুর জাহান ভুতি (৬০ ),ছেলে কমির মিয়া (১৫), বোন নুর জাহান (৪০) ও মিনকারু (২৭)। আহতদেও টেকনাফ সদও হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এসময় সন্ত্রাসীরা বাড়ী ঘওে ঢুকে ব্যবহৃত স্বর্নালংকার ও জমির বিভিন্ন প্রজাতির গাছ কেটে নিয়ে যায় বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। ২৫ জানুয়ারি শুক্রুবার বিকাল সাড়ে ৩ টার সময় হোয়াইক্ষ্যং মোলা পাড়ায় এ ঘটনা ঘটে।
আহত নুর জাহান ভুতি জানান, তারা পৈত্রিক জমিতে প্রায় ৩০ বছর ধরে বসবাস করে আসছিলেন। সম্প্রতি স্থানীয় আবুল বশর ও আবুল হোসেন গংরা আমাদের ভোগদখলীয় জমিতে মালিকানা দাবী করে আসছিলো। স্থানীয় ইউনিয়ন পরিষদেও শালিসে হেওে যাওয়ার পর আবুল বশর গংরা ১৫/২০ সন্ত্রাসী নিয়ে শুক্রুবার বিকালে জমি দখলে নেওয়ার জন্য আসে। এতে বাধা দিলে সন্ত্রাসীরা আমাদের মারধর করে। লুটকরে নিয়ে যায় ব্যবহৃত স্বর্নালংকার। শুধুতাই নয় বাড়ীর গাছপালাও কেটে নিয়ে যায়। পরে পুলিশে খবর দিলে হোয়াইক্ষ্যং পুলিশ ফাড়িঁর একদল সদস্য ঘটনাস্থলে আমাদের রক্ষা করে। এ সময় একই পরিবারের চার জন্য আহত হয়। আহতদের টেকনাফ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
হোয়াইক্ষ্যং পুলিশ ফাড়িঁর ইনচার্জ এসআই দীপংকর কর্মকার জানান, খবর পেয়ে পুলিশ সদস্যারা ঘটনাস্থলে গিয়ে পরস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ বিষযে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

Comment here