টেকনাফ

মা-বাবাকে মামলা দিয়ে হয়রানি করায় স্ত্রীকে তালাক!

বিশেষ প্রতিবেদক , টেকনাফ ভিশন ডটকম :
বিয়ের ৬ মাসের মধ্যে যৌতুক দাবী ও নারী নির্যাতনের মামলা দিয়ে মিথ্যা শশুড় শাশুড়ীকে হয়রানী করায় স্ত্রীকে তালাক দিয়েছে স্বামী । ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের পাহাড়তলী এলাকায়। এ ঘটনায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
জানা যায়, চট্টগ্রাম পাহাড়তলী ৯ নং রোড গ্রীণভিউ আবাসিক এলাকার মো ঃ সহিদুল ইসলাম খোকনের মেয়ে দিনা আকতার রিতুর সাথে প্রেমের সম্পর্কের সুত্র ধরে ২০১৩ সালের ২৮ ডিসেম্বর বিয়ে পাহাড়তলী আজমনগর ইস্পাহানী রেল গেইট এলাকায় বসবাসকারী টেকনাফ পৌর সভার ইসলামাবাদ এলাকার আব্দুল মোনাফের ছেলে মোঃ মোজাহের হোসেন রুবেলের। কিছুদিন যেতে না যেতে পারিবারিক বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদের সুত্রপাত হয়। এর জের ধরে যৌতুক ও নারী নির্যাতনের অভিযোগে পাহাড়তলী থানায় বিয়ের ৬ মাসের মধ্যে ২০১৪ সালের ২০ মে মামলা দায়ের করে রিতু । এ মামলায় স্বামী রুবেল ছাড়াও এতে আসামী করা হয় শশুড় আব্দুল মোনাফ ও শাশুড়ী নুর জাহান বেগমকে। এ মামলায় আটকও হয় শশুড়। এ প্রসংগে মামলার বাদী দিনা আকতার রিতু বলেন, শশুড় শাশুড়ীর আশ্রয়ে স্বামী রুবেল তাকে নির্যাতন করেছে। তাই মামলায় তাদেরও অভিযুক্ত করা হয়েছে।
মিথ্যা মামলা দিয়ে পিতা মাতাকে হয়রানি বন্ধ করার জন্য স্বামী রুবেল স্ত্রী রিতুকে ম্যানেজ করার চেষ্টা করে। কিন্তু দিনা আকতার রিতু তা মানতে নারাজ। যার কারনে এক পর্যায়ে স্বামী মোজাহের হোসেন রুবেল স্ত্রী রিতুতে তালাক দিতে বাধ্য হয়।
এ প্রসংগে মোজাহের হোসেন রুবেল জানান, স্ত্রী রিতু স্বামী হিসেবে শুধু আমাকে মামলায় জড়ালে কোন আপত্তি ছিলো না, কিন্ত নিরপরাধ মা বাবা কে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এর সাথে তো সংসার করা যায় না। তাই আইনী প্রক্রিয়ায় তালাক প্রদান করেছি।
অনুসন্ধানে জানা যায়, কাজী অফিসে গিয়ে ২০১৬ সালের ১৬ জুন লিখিত ভাবে স্ত্রীকে তালাক প্রদান করে রুবেল। এ প্রেক্ষিতে মামলা নং-১১৯৩-২/১৬ মুলে ২০১৬ সালের ২২ ডিসেম্বর তালাক দাতা রুবেল চট্টগ্রাম সিটি কর্পোরেশন শালিসি কাউন্সিলে তালাক নোটিশ কার্যকরের আবেদন করে। পরে আইনী প্রক্রিয়া শেষে মেয়র’র পক্ষে স্পেশাল ম্যাজিষ্ট্রেট নাজমুল হোসেন চৌধুরী স্বাক্ষরিত আদেশে তালাক কার্যকরের এ তথ্য জানা যায়। এতে মুসলিম পারিবারিক আইন অধ্যাদেশ ১৯৬১ এর ৭ (৩) ধারা মোতাবেক ৯০ দিন অতিবাহিত হওয়ায় মোঃ মোজাহের হোসেন রুবেলের স্ত্রীকে দেওয়া তালাক ২০১৬ সালের ১৬ জুন তারিখ হতে কার্যকর হয়েছে বলে জানানো হয়।

Comment here