টেকনাফপর্যটন

যান্ত্রিক ক্রুটির কারনে যাত্রা বতিল করলো “বে-ক্রুজ” : সেন্টমার্টিন্সগামী শত শত পর্যটকের চরম ভোগান্তি

কক্সবাজার প্রতিনিধি :
পর্যটকবাহী জাহাজ “বে-ক্রুজ” নিয়ে সেন্টমার্টিন্স যেতে পারেনি শত শত যাত্রী। ১৬ জানুয়ারি সোমবার সকালে প্রায় ৫ শতাধিক যাত্রী নিয়ে সেন্টমার্টিন্স যাওয়ার প্রক্কালে মেশিনে ত্রুটি দেখা দেওয়ায় যাত্রা বাতিল করা হয়। পরে কিছু কিছু যাত্রী কেয়ারী ক্রুজ এন্ড ডাইন, কেয়ারী সিন্দাবাদ ইত্যাদি দিয়ে সেন্টমার্টিন্স গেলেও কয়েক’শ পর্যটক যেতে পারেনি সেন্টমার্টিন্স। এতে অর্থ ও সময় অপচরের পাশাপাশি চরম ভোগান্তি পোহাতে হয় বলে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক পর্যটক। এ বিষয়ে কথা হয় চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন্স ভ্রমনে আসা জিন্নাত আলীর সাথে। তিনি বলেন পরিবারের সবাইকে নিয়ে এসেছিলাম সেন্টমার্টিন্স যাবো। কিন্তু বে-ক্রুজের কারনে আর যাওয়া হলোনা। তাই ফিরে যাচ্ছি। আবার যে কখন যেতে পারবো জানি না। কেয়ারী সার্ভিসেস লিমিটেড’র ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, প্রথমে বে-ক্রুজের শতাধিক যাত্রী কেয়ারী ক্রুজ এন্ড ডাইন’র মাধ্যমে যাওয়ার কথা থাকলেও সাড়ে ৯ টা পর্যন্ত অপেক্ষা করে তাদের ২০ জন পর্যটক পাওয়া যায়। সময় স্বল্পতার কারনে অপেক্ষা না করে তাদের নিয়েই জাহাজটি সেন্টমার্টিন্স রওয়ানা দেয়।
টেকনাফ টুরিষ্ট পুলিশের ইনচার্জ (পরিদর্শক) জাকের হোসেন বলেন, যাত্রী কম হওয়ায় বে-ক্রুজ যাত্রা বাতিল করেছে। এতে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়েছে। তবে কিছু যাত্রী অন্য জাহাজ নিয়ে সেন্টমার্টিন্স গেছে বলে জানান ওই কর্মকর্তা।
বে-ক্রুজ সেন্টমার্টিন্স কাউন্টারের দায়িত্বশীল আবুল কালাম জানান, মেশিনে ত্রæটি দেখা দেওয়ায় জাহাজটির যাত্রা বাতিল করা হয়েছে। তবে ১৭০ জন পর্যটককে কেয়ারী ক্রুজ এন্ড ডাইনসহ কয়েকটি জাহাজের মাধ্যমে সেন্টমার্টিন্স পৌঁছে দেওয়া হয়েছে। এখন প্রশ্ন দেখা দিয়েছে আসলে যাত্রী কম হওয়ার কারনে নাকি যান্ত্রিক ত্রæটির কারনে বে-ক্রুজ যাত্রা বাতিল করেছে তা নিয়ে পরস্পর বিরুধী বক্তব্য নিয়ে। আসলে এখানে হয়েছিলো কি এ বিষয়টি রহস্যাবৃত থেকে গেলো। আর হয়রানি ও ভোগান্তির শিকার হলো শত শত পর্যটক। এ বিষয়ে বে-ক্রজের সুপাভাইজার সিরাজুল ইসলাম বলেন, ছুটিতে থাকায় এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

Comment here