টেকনাফরাজনীতি

রাজনৈতিক উত্থানে ষড়যন্ত্রের শিকার টেকনাফ আওয়ামীলীগ নেতা আলী আহমদের পরিবার

বাতা পরিবেশক::::
রাজনৈতিক উত্থানে প্রতিহিংসার শিকার হচ্ছে আওয়ামীলীগের নিবেদিত প্রাণ বঙ্গবন্ধু প্রেমী আলী আহমদের পরিবার। এ পরিবারের সদস্যদের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রে মেতে উঠেছে একটি চক্র এমন অভিযোগ তাদের।
আলী আহমদ টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি। এ পরিবার দেশে বিভিন্ন সরকার পরিবর্তন হলেও এলাকায় খাটিঁ আওয়ামীলীগার হিসেবে সময়ে অসময়ে রাজনৈতিক মাঠে সরব থেকেছে। বিগত ইউপি নির্বাচনে নিবেদিত প্রাণ কর্মী হিসেবে আলী আহমদের ছেলে শামসুল আলম সাবরাং ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে বিপুল ভোটে মেম্বার নিবার্চিত হন। এতে পরাজিত করেন ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও কয়েক বারের নিবার্চিত ইউপি সদস্য সব্বির আহমদকে। শুধু তাই নয় এলাকার সজ্জন হিসেবে পরিচিত শামসুল আলমকে প্যানেল চেয়ারম্যানও নিবার্চিত করে পরিষদের অন্যান্য সদস্যরা। আলী আহমদের অপর ছেলে নুরুল আলম সাবরাং ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এদিকে রাজনৈতিক উত্থান কাল হয়ে দাড়িয়েছে আলী আহমদের পরিবারের উপর। এমনকি ষড়যন্ত্র মূলক ভাবে মামলার শিকার হতে হয় তাদের।
বিশেষ করে সম্প্রতি গত ১২ জুলাই রাতে সাবরাং সিকদার পাড়ায় ইয়াবা বিরুধী অভিযান পরিচালনা করতে গিয়ে গোয়েন্দা পুলিশের কয়েকজন সদস্যকে অবরুদ্ধ করে রাখে ইয়াবা কারবারিরা। খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য হিসেবে শামসুল আলম চেয়ারম্যান নুর হোসেনকে সাথে নিয়ে লোকজনসহ গোয়েন্দা পুলিশকে নিরাপদে সরিয়ে নেন। এ ঘটনায় গোয়েন্দা পুলিশ পৃথক দুইটি মামলা দায়ের করে। পরে এ মামলায় বেশ কয়েক জনকে আটক করে পুলিশ। এতে ক্ষিপ্ত হয়ে উঠে পড়ে পাচারকারী একটি চক্র। এ চক্রটি বিভিন্নভাবে ষড়যন্ত্র শুরু করে। বিভিন্ন কৌশলে আলী আহমদের পরিবারের উপর চাপ সৃষ্টির চেষ্টা চালায়। এর অংশ হিসেবে বিভিন্ন গনমাধ্যমে এ পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাতে থাকে। তবে আইন শৃংখলা বাহিনীকে সহযোগিতা করতে গিয়ে তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের লাগাম বেড়ে যায়।
এ প্রসঙ্গে আওয়ামীলীগ নেতা আলী আহাম্মদ জানান, আমরা পারিবারিক ভাবে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী ও আওয়ামী রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত রয়েছি। আমি নিজেও একযুগ ধরে ওর্য়াড আওয়ামীলীগের দায়িত্ব পালন করছি। ইতিমধ্যে আমার এক ছেলে ইউপি মেম্বার ও অপর আরেক ছেলে ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক হিসাবে সাংগঠনিক কর্মতৎপরতা চালিয়ে যাচেছন। আমাদের পরিবারের রাজনৈতিক উত্থানকে একটি চক্র ভিন্ন ভাবে দেখছে। এই চক্রটি ঈর্ষান্বিত হয়ে রাজনৈতিক ভাবে মোকাবেলা করতে ব্যাথ হয়ে নানা মূখি ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। এ সব ষড়যন্ত্র থেকে রক্ষা পেতে সংশ্লিষ্টদের সু দৃষ্টি কামনা করেন তিনি।

Comment here