উখিয়ারোহিঙ্গা সমাচার

রোহিঙ্গা ক্যাম্পে পুলিশ-সন্ত্রাসী গোলাগুলি : দু” সন্ত্রাসী নিহত: অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

রোহিঙ্গা ক্যাম্পে পুলিশ-সন্ত্রাসী গোলাগুলি :

দু” সন্ত্রাসী নিহত: অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

জাবেদ ইকবাল চৌধুরী,টেকনাফ ভিশন:

উখিয়ায় পুলিশের সঙ্গে ‘গোলাগুলিতে’ দুইজন রোহিঙ্গা নিহত ও একজন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৯ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে ক‍্যাম্প ৮ ইস্ট, ব্লক বি-৬২ এবং ব্লক বি-৪৯ এর মাঝখানে ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন ক‍্যাম্প- ৮ ইস্টের ব্লক বি-২৪ এর বাসিন্দা মোহাম্মদ নুর প্রকাশ ইউনুছের ছেলে সলিম উল্লাহ (৩৩) ও ব্লক বি-৩৪ এর বাসিন্দা গোলাম কাদিরের ছেলে মো. রেদোয়ান (২৬)। তারা দুজনই তালিকাভুক্ত দুস্কৃতিকারী।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী শনিবার (১০ ডিসেম্বর) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৬০ জন মতো সশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসী ক‍্যাম্প ৮ ইস্টের হেড মাঝি মোঃ রফিকে মারতে যায়। সংবাদ পেয়ে ৮ এপিবিএনের টহলরত টিমের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলে রোহিঙ্গা সন্ত্রসীরা ‘পুলিশ পুলিশ’ বলে গুলি ছুঁড়তে থাকে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে ঘটনাস্থলে দুইজন রোহিঙ্গা নিহত হয়।

ঘটনাস্থলে ১ টি ওয়ান শুটার গান, ওয়ান শুটারগানের গুলি ৩ রাউন্ড, সিআর (চায়না) গুলি-৪ রাউন্ড, গুলি ভর্তি ম্যাগাজিন-১ টি, গুলির খোসা ১১ রাউন্ড, ১ টি ধারালো ছুরি ও ২ টি লোহার পাইপ পাওয়া যায়।

অপরদিকে শটগান এবং চায়না মিলিয়ে প্রায় ৭৩ রাউন্ড গুলি করে পুলিশ।

ওসি জানান, নিহত রোহিঙ্গা সন্ত্রাসীদের লাশের সুরতহাল সম্পন্ন করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

গুলিবিদ্ধ আরেকজন পালিয়ে গেছে। ঘটনার ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মোঃ ফারুক আহমেদ জানান, খবর পরে ৮ এপিবিএনের অধিনায়ক মোঃ আমির জাফর এবং ডিআইজি (এফডিএমএন) মোঃ জামিল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন। রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখার লক্ষ্যে পর্যাপ্ত সংখ্যক অফিসার ও ফোর্স মোতায়েন করা হয়েছে। দুষ্কৃতিকারীদের গ্রেপ্তারের লক্ষ্যে অভিযান অব্যাহত আছে।

Comment here