আন্তর্জাতিককক্সবাজাররোহিঙ্গা সমাচার

রোহিঙ্গা মুসলিমদের উপর জাতিগত নিধনকে বিশ্বের সবচেয়ে জঘন্যতম বর্বরতম ঘটনা বলে আখ্যায়িত করেছেন জর্ডানের রানি রানিয়া আল আব্দুল্লাহ

জাবেদ ইকবাল চৌধুরী, কক্সবাজার
। তিনি বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর অনুরোধ করেছেন। পাশাপাশি মিয়ানমারের গণহত্যার বিরুদ্ধেও বিশ্ববাসীকে সোুচ্চার হওয়ার আহবান জানিয়েছেন তিনি। জর্ডানের রানি রানিয়া আল আব্দুল্লাহ ২৩ অক্টোবর সোমবার দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন সাংবাদিকদের একথা বলেন। এর আগে বেলা ১২টার দিকে রোহিঙ্গা ক্যাম্পে এসে তিনি যান ইউএনএইচ সিআর পরিচালিত প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিদর্শনে। এরপর তিনি যান রোহিঙ্গা শিশুদের স্কুল পরিদর্শনে। এসময় নতুন করে পালিয়ে আসা রোহিঙ্গাদের সাথে কথা বলেন এবং রোহিঙ্গা শিশুদের সাথে খেলায় মেতে উঠেন।
পরিদর্শনকালে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিকসহ জর্দান দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।পরিদর্শন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে রানী রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশের সরকার ও জনগণের উচ্চকিত প্রশংসা করেন। এবং শুধু মানবিক কারণে নয়, ন্যায় বিচারের স্বার্থে বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে থাকতে হবে।
এর আগে সকাল ১১টার দিকে ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির বোর্ড সদস্য রানী রানিয়া আল আবদুল্লাহর নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দল জর্দানের রাজধানী আম্মান থেকে সরাসরি কক্সবাজার বিমান বন্দরে পৌঁছান।
ইউনিসেফসহ আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার কর্মকাÐ পরিদর্শন করতে তাঁর ৪ঘণ্টার এই সফর।

Comment here