ক্রাইমজাতীয়টেকনাফসারাদেশ

শাহপরীরদ্বীপে রাতে বসতবাড়ীতে আগুন দিয়ে প্রতিপক্ষকে হত্যার চেষ্ঠা!

টেকনাফ প্রতিনিধি:
টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ৮নং ওয়ার্ড কোনারপাড়া জমি বিরোধ ও পূর্ব শত্রুতার জেরে রবিবার (৬মার্চ) ভোররাত আনুমানিক ২টার দিকে প্রতিপক্ষকে হত্যার উদ্দেশ্ব্যে ঘুমন্ত অবস্থায় বসতবাড়ীতে আগুন দেয়। এতে বাড়ীর মালিক ও পরিবারের সদস্যরা প্রানে রক্ষা পেলেও বসত বাড়ীসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে ভস্মিভুত হয়ে যায়। বাড়ির মালিক আব্দুল কুদ্দুস রবিবার সকালে বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন বলে তিনি জানন।
এদিকে আবদুল কুদ্দুস মিস্ত্রি তার বসত বাড়ী পুড়িয়ে সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়ে। অপরদিকে অভিযোক্তরা উল্টো ক্ষতিগ্রস্থ আবদুল কুদ্দুস মিস্ত্রি ও তার পরিবারের সদস্যদেরক যে কোন মুহুর্তে তাদের (প্রতিপক্ষের) বসত বাড়ীতে কৌশলে আগুন দিয়ে হয়রানী করিবে মাদক দিয়ে আইনশৃংখলা বাহিনীকে আটক করিয়ে দেবে মর্মে প্রকাশ্য হাঁকাবকা করছে।
তিনি আরও জানান, কয়েক বছর আগে মকবুল আহমদ (প্রকাশ) মকবুল মাঝি হতে আন-রেজিষ্ট্রার্ট স্ট্যাম্প মুলে ২০শতক জমি ক্রয় করে থাকে। মকবুল মাঝি পরবর্তীতে সাব-রেজিষ্ট্রার অফিসে জমি রেজিষ্ট্রি করে দেওয়ার কথা থাকলেও তাহার ক্রয়কৃত সম্পত্তি ও টাকা আত্মসাত করিবার কু-মানসে সময়ক্ষেপন করিয়া থাকে এবং পরে জমি রেজিষ্টি দিবে না মর্মে জানায়।এনিয়ে ইতিপূর্বে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে একধিকবার শালিস বৈঠক ও হয়। যাহার স্বাক্ষী প্রমাণও আছে। জমি রেজিষ্টি বিষয়ে রবিবার (৬মার্চ) সন্ধ্যায় অভিযোক্তদের সাথে তর্কাতর্কি হলে ভোররাতে আমার বাড়ীতে কৌশলে তারা আগুনে পুড়িয়ে ক্ষতিগ্রস্থ করে।
আগুনে পুড়ে যাওয়া আমার বসত-ঘর ও ঘরে থাকা বিভিন্ন আসবাবপত্র, খাদ্যদ্রব্য, পরিধানের কাপড় ফ্রীজ, ঘরে থাকা এনআইডি কার্ড, জন্মনিবন্ধন এর মূলকপি, ১নং আসামী হইতে ক্রয়কৃত জমির ১৫০/- টাকা মূল্যের আন রেজিষ্ট্রার ষ্টাম্প এর মূলকপি সম্পূর্ণ ও নগদ ১লাখ ৭২ হাজার টাকা, ২ ভরি স্বর্ণ যাহার আনুমানিক মূল্য- ১লাখ৪০ হাজার টাকাসহ সর্বমোট ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।
ক্ষতিগ্রস্থ বাড়ীর মালিক আবদুল কুদ্দুস ঘটনার সুস্থ তদন্ত করে অভিযোক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। স্থানীয় মেম্বার রেজাউল করি রেজু জানান, কুদ্দুস মিস্ত্রি ও অভিযোক্তদের মাঝে দীর্ঘদিন জমি বিরোধ চলছে। প্রতিবেশীদের বরাত দিয়ে তিনি বলেন, তারাই(প্রতিপক্ষরা) জমিবিরোধকে কেন্দ্র করে বসত বাড়ীতে আগুন ধরিয়ে দিয়েছে আশংকা করা যায়।
টেকনাফ মডেল থানার ওসি মোঃ হাফিজুর রহমান জানান, অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comment here