ক্রাইমটেকনাফ

সেন্টমার্টিনে নারীসহ আহতের ঘটনায় মামলা

মোহাম্মদ সোহেল , কক্সবাজার :
চাদাঁ না পেয়ে সন্ত্রাসী হামলার অভিযোগে মামলা দায়ের করেছে সেন্টমার্টিনে আহত নুর মোহাম্মদ। আহত নূর মোহাম্মদ সেন্টমার্টিনের বাসিন্দা সৈয়দ কাসেমের ছেলে। তিনি জানান, তার পুর্ব পুরুষের বসত বাড়িতে অন্যন্য ভাইদের সাথে বসবাস করে আসছেন। তাদের বসতবাড়ির সামনে নিজ জায়গায় একটি দোকানঘর সংস্কারের সময় সন্ত্রাসী কবির ও তার লোকজন পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে। নুর মোহাম্মদ টাকা দিতে অস্বীকার করিলে গত ২১ ফেব্রæয়ারি সকাল ৯ টার সময় কবিরের নেতৃত্বে একদল সন্ত্রাসী, আব্দুল আলির পুত্র রশিদ আহমদ, কবির আহমদ, মোক্তার আহমেদ, বশির আহমেদ, সোলতান আহমদের ছেলে জাহিদ, রশিদ আহমদের ছেলে আবছার, জয়নাল উদ্দিন, মহিউদ্দিন, হেলাল উদ্দিন, বেলাল উদ্দিন, কবির আহমদের পুত্র খোকন ও বশির আহমদের পুত্র জহির ধারালো অস্ত্র দিয়ে নূর মোহাম্মদ ও তার পরিবারের সদস্যদের উপর হামলা চালায়। এতে ছোট ভাই নূরুল আলম , ছোট ভাই সৈয়দ আলমের স্ত্রী কুলছুমা খাতুন ও তিনি নিজে আহত হয়। আহতদের মধ্যে বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে ২ জন চিকিৎসাধীন আছে।
তিনি আরো জানান, উক্ত কবির বাহিনী এলাকায় চিহ্নিত সন্ত্রাসী। তারা স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে এলকার নিরীহ লোকদের কাছ থেকে চাঁদা আদায় করে থাকে। তাদের অত্যাচারে স্থানীয় বাসিন্দারা নির্যাতানের শিকার হয়ে আসছে।
প্রসংগত উক্ত ঘটনায় নূর মোহাম্মদ নিজে বাদি হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (১৫১/২০১৭ইং দারা ৩২৩/৩২৫ /৩৪১/৩৮৫/৩৭৯/৩২৫/৩২৬/৩৪ ধারা) মামলা দায়ের করে। মামলার কথা শুনে আসামীরা মামলা প্রত্যাহারের জন্য বাদির পারিবারকে হত্যার হুমকি সহ তাহাদের মিথ্যা মামলা দায়ের পূর্বক বসত বাড়ি দখল করিয়া নিবে বলিয়া হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করছে আহতা।
সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির আইসি ডালিম বড়–য়া জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। একটি নির্ভরযোগ্য সূত্র জানা গেছে হামলায় অংশ নেয় খোকনের পিতা কবির পুলিশের উপর হামলা মামলার পরোয়ানা প্রাপ্ত পলাতক আসামী এবং এলাকার উশৃঙ্খল লোক। এদের হাত থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন নাম প্রকাশে অনিইচ্ছুক অনেকে।

Comment here