কক্সবাজারজাতীয়টেকনাফসারাদেশ

সেন্টমার্টিন সমুদ্র থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ চট্রগ্রামের ৫ পাচারকারী আটক: নৌকা জব্দ

মুহাম্মদ জুবাইর:
টেকনাফ সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ সংলগ্ন সমুদ্রে কোস্ট গার্ড বিসিজি ষ্টেশন কমান্ডার লেঃ কমান্ডার সৈয়দ তৈমুর পাশার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।
এসময় ১৬ মার্চ (বুধবার) ভোররাত ১:৪৫ ঘটিকার দিকে সেন্টমার্টিন ৫নটিক্যাল মাইল দূরে মিয়ানমার থেকে একটি কাঠের নৌকা আসতে দেখে। নৌকার গতিবিধি সন্দেহজনক হলে থামানোর সংকেত দিল কোস্ট গার্ডের সদস্যদের অভিযান বুজতে পেরে মিয়ানমারের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে নৌকাসহ ৫মাঝি মাল্লাকে আটক করে। পরবর্তীতে নৌকাটিতে তল্লাশী করা হলে সেখানে ১লাখ২৬ হাজার ইয়াবা পাওয়া যায়। ধৃত ইয়াবা পাচারকারীরা চট্রগ্রামের আনোয়ারা থানার বাসিন্দা আবদুল মোতালেব এর পুত্র মহিদুল ইসলাম, সালেহ আহমদ পুত্র আবুল হোসেন, নুর মোহাম্মদ এর পুত্র মোহাম্মদ আবুল কাসেম, আবু তাহের এর পুত্র মোহাম্মদ ফজল করিম, ইয়াকুব আলীর পুত্র মনুর আলী।
বুধবার (১৬ মার্চ) বেলা ১ ঘটিকায় কোস্ট গার্ড বিসিজি ষ্টেশন কমান্ডার লেঃ কমান্ডার সৈয়দ তৈমুর পাশা
সাংবাদ সম্মেলনে উক্ত তথ্য নিশ্চিত করে জানান, ইয়াবা গুলো মিয়ানমার থেকে সমুদ্র পথে চট্রগ্রামে পাচারের উদ্দেশ্যে নিয়ে আসছিল। ইয়াবাসহ জব্দকৃত নৌকাও আটককৃত পাচারকারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ মডেল থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান।

Comment here