টেকনাফ

হ্নীলায় ক্ষতিগ্রস্থ রাস্তাটি এখনো সংস্কার হয়নি : ঝুঁকি নিয়ে চলছে ক্ষুদে শিক্ষার্থীরা

মুহাম্মদ জাহাঙ্গীর আলম : হ্নীলায় জনৈক চিহ্নিত অপরাধী ও প্রভাবশালী কর্তৃক ক্ষতিগ্রস্থ করা দীর্ঘদিনের পানি চলাচলের রাস্তা সংস্কার না হওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করছে প্রাইমারী স্কুলের ক্ষুদে শিক্ষার্থীরা। এই সমস্যার দ্রুত সমাধানে সংশ্লিষ্ট প্রশাসনের কঠোর হস্তক্ষেপ প্রয়োজন।
৩০ জুন সকাল ৯টারদিকে উপজেলার হ্নীলা পানখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পূর্বপাশের মানুষ চলাচলের একমাত্র রাস্তা গত ১৩জুন সকালে পূর্ব পানখালীর মাষ্টার আব্দুস সোবহানের পুত্র সাহাবুদ্দিন (৪০) দা-কিরিচ নিয়ে ৬/৭জন লোক দিয়ে এই সড়কের ইট খুলে নিয়ে প্রধান সড়কের উপর নালা কেটে পানি চলাচলের রাস্তার গতিপথ পরিবর্তন করে দেয়। এতে সাধারণ মানুষের চলাচলে চরম ভোগান্তির সৃষ্টি হয়। স্থানীয় কামাল হোছাইন বলেন,সরকারী পরিমাপ অনুসারে রাস্তার প্রস্থ ২০ফুট। তারা জোরপূর্বক পানি চলাচলের রাস্তা জবর দখলে নেওয়ায় এখন চলাচলের রাস্তা আছে ১০ফুট। ভাড়াটে লোক দিয়ে চলাচলের রাস্তার ইট তুলে নিয়ে মাঝখানে নালা করে পানি প্রবাহিত করায় পথচারীদের ভোগান্তি বৃদ্ধি পায়। এই ব্যাপারে প্রতিকার চেয়ে স্থানীয় ইউপি মেম্বার উপজেলা প্রশাসন বরাবরে আবেদন করলেও এখনো পর্যন্ত সুরাহা না হওয়ায় স্কুলগামী ক্ষুদে শিক্ষার্থীসহ জনসাধারণের যাতায়াত চরমভাবে ব্যাহত হচ্ছে।
এই ব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার হোছাইন আহমদ বলেন,জনসাধারণের সুবিধার্থে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আবেদন করা হয়েছে। সরকারী রাস্তার ক্ষতি সাধনকারী চক্রটি আবারো সংঘবদ্ধ হয়ে নানা অপকর্ম করার চক্রান্ত করছে। তাই শীঘ্রই এই ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করা জরুরী হয়ে পড়েছে। এদিকে স্কুলগামী ক্ষুদে শিক্ষার্থী ও সাধারণ মানুষ এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করে ক্ষতিগ্রস্থ রাস্তা মেরামত করে দ্রুত সকলের চলাচল উপযোগী করার জোর দাবী জানিয়েছেন।

Comment here