টেকনাফসারাদেশ

হ্নীলায় জমির দখল নিয়ে দোকানপাট ভাংচুর ও লুটপাট

হেলাল উদ্দিন,টেকনাফ : হ্নীলায় ভোগ-দখলীয় জমির দখল নিয়ে দুইপক্ষের মধ্যে উত্তেজনার জেরধরে বিচারাধীন থাকার পরও গভীর রাতে দোকান-পাট ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।
জানা যায়,২৪ নভেম্বর ভোররাতে উপজেলার হ্নীলা আলী আকবর পাড়ার মৃত আব্দুল জাব্বারের পুত্র মাষ্টার কলিমুল্লাহর মালিকানাধীন ভোগ-দখলীয় মৌলভী বাজারের ১৯৭৮সালে আমির আলী গং হতে দখলসুত্রে ক্রয়কৃত বিএস দাগ ৩০১,আরএস-৮২মূলে ক্রয় করে দোকান-পাঠ নির্মাণ করে ভোগ-দখল করে আসছে। গত ১২ নভেম্বর বিকালে উক্ত মার্কেটে পূর্ণ নির্মাণের জন্য ইট,সিমেন্টসহ মালামাল আনলে মৌলভী বাজার এলাকার মৃত সিদ্দিকের পুত্র শামশুল আলম, সোনা মিয়া, মুফিজুর রহমানের পুত্র ফারুক আহমদ ও খুরশিদ আলম চাঁদা দাবী আদায় করে। এই ব্যপারে গত ১৩নভেম্বর মাষ্টার কলিমুল্লাহ বাদী হ্নীলা ইউনিয়ন পরিষদে উপরোক্তদের আসামী একটি বিচার দায়ের করে। এতে ক্ষিপ্ত হয়ে ২৪ নভেম্বর দিবাগত রাত আড়াই টারদিকে শামশুল আলম, সোনা মিয়া, ফারুক আহমদ ও খুরশিদ আলম নেতৃত্বে ১০/১২ জনের স্বশস্ত্র বাহিনী ঐ মার্কেটে হামলা চালিয়ে দোকান ভাংচুর চালিয়ে নির্মাণের জন্য মজুদকৃত প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের সিমেন্ট ও রড লুট করে নিয়ে যায়।
এই ব্যপারে স্থানীয় ইউপি সদস্য ফরিদুল আলম হামলা,ভাংচুর ও লুটপাটের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাত ৩টারদিকে ঘটনার কথা শুনে পুলিশসহ ঘটনাস্থাল পরিদর্শন করি। এই ঘটনা জন্য সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতা কামনা করেন ভূক্তভোগী পরিবার।

Comment here