টেকনাফসারাদেশ

হ্নীলা ও হোয়াইক্যং এলাকায় মাদরাসার শিক্ষক/শিক্ষিকাদের মাঝে এমপি বদির নগদ টাকা বিতরণ

নিজস্ব প্রতিনিধি:
করোনার ভাইরাস প্ররোধে কর্মহীন হয়ে পড়া হ্নীলা ও হোয়াইক্যং এলাকার মাদরাসার শিক্ষক/শিক্ষিকাদের মাঝে এমপি বদির নগদ টাকা বিতরণ করা হয়েছে। উখিয়া-টেকনাফ আসনের দুই দু’বার নির্বাচিত সাংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদির পক্ষ থেকে এসব টাকা বিতরণ করা হয়।
এমপি বদির ছোট ভাই, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র-০১ মাওঃ মুজিবুর রহমান তালিকা ভুক্ত হতদরিদ্র ও করোনার ভাইরাসের প্রেক্ষিতে কর্মহীন হয়ে পড়া হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের কয়েকশতাধিক আলেম ওলামা এবং মাদরাসার শিক্ষক/শিক্ষিকাদের নিকট সাবেক সাংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদির পক্ষ থেকে নগদ অর্থ পৌঁছে দিচ্ছেন।
বুধবার (২৯ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত টেকনাফ উপজেলার হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নে কয়েক শতাধিক আলেম
ও মাদরাসার শিক্ষক/শিক্ষিকাদের মাঝে এসব টাকা বিতরণ করা হয়।
জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন মাদরাসার শিক্ষক/ শিক্ষিকা, ইমাম, মুয়াজ্জিন যাদের বেতন ভাতা বন্ধ ও কর্মূহীন হয়ে পড়েছে সে সব আলেমদের বাড়ি বাড়ি ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে গিয়ে এমপি বদির পক্ষে নগদ ও টাকা হাতে হাতে বুঝিয়ে দেওয়া হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এমপি বদির উদ্যোগে কর্মহীন হয়ে পড়া আলেমদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।
জনপ্রিয় সাবেক সাংসদ আলহাজ্ব আবদুর রহমান বদি বলেন, আলেমরাই আমাদের সম্মানের মুকুট। তাদের সম্মান করলে আল্লাহ ও রাসুল খুশি হন। সুখে-দুঃখে তাদের সঙ্গে থাকা আমাদেরও প্রয়োজন। মরণব্যাধি করোনা নিয়ে দেশের এই বিপর্যস্থ সময়ে তাদেরকে সহযোগীতায় দলমত নির্বিশেষে সবার এগিয়ে আসা উচিত। আমি নিজেই বিভিন্ন মাধ্যমে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ পৌঁছে দিচ্ছি। একই সঙ্গে ঘরে থেকে নিজে এবং অন্যকে সুস্থ রাখাতে সবাইকে পরামর্শও দেওয়া হচ্ছে।
নগদ টাকা পেয়ে হ্নীলা দারুস্সুন্নাহ মাদরাসার শিক্ষক মাওঃ জিয়াউল হক জিয়া বলেন, করোনায় কর্মহীন হয়ে পড়া আলেমদের মাঝে নগদ টাকা বিতরণ করে সাবেক সাংসদ আবদুর রহমান বদি আলেমদের সম্মান দিয়েছেন। আমরা তার দীর্ঘায়ু কামনা করছি।
মাওঃ আবদুল খালেক জিহাদী বলেন, সাবেক সাংসদ আবদুর রহমান বদি সব সময় মসজিদ, মাদরাসা ও আলেমদে খোঁজ খবর রাখেন। বিগত সময়ের ন্যায় এবারও তিনি আলেমদের পাশে থেকে সে একজন আলেম প্রেমিক তা প্রমান করেছেন। আমরা তাহার মঙ্গল কামনা করছি।
অর্থ বিতরণ কালে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, হ্নীলা দারুস্সুন্নাহ মাদরাসার মুহতামিম মাওঃ আফসার উদ্দিন চৌধুরী, হ্নীলা বাস ষ্টেশন মসজিদের খতির মাওঃ ক্বারী ফরিদুল আলম, টেকনাফ সাংবাদিক ফোরাম’র সাধারন সম্পাদক মুহাম্মদ জুবাইর, পৌরসভার চৌধুরী পাড়ার হাফেজ মাওঃ মোখতার হোসাইন প্রমুখ।

উল্লেখ্য করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবার পর কর্মহীন হয়ে পড়া অসহায় আলেমদের তালিকা প্রস্তুত করা হয়েছিল। সে তালিকা মতে পর্যায়ক্রমে সবার কাছে এমপি বদির পক্ষে নগদ অর্থ ও প্রয়োজনীয় সহযোগী প্রদান করা হবে।

Comment here