জাতীয়রাজনীতিসারাদেশ

১০ই ডিসেম্বর আমরা সমাবেশ করবোই- মির্জা ফখরুল

ডেস্ক নিউজ:
বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছেন- ১০ই ডিসেম্বর আমরা নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছি। বিএনপি’র সমাবেশকে কেন্দ্র করেই নয়াপল্টনে তাণ্ডব চালিয়েছে সরকার। তারা সমাবেশকে নষ্ট করার চেষ্টা করছে। একটা ভয়াবহ, ভীতিকর ও উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি করেছে, যা কোনোভাবেই কাম্য নয়। একটি রাজনৈতিক দলের কার্যালয়ের সামনে এ রকম পরিস্থিতির সৃষ্টি করতে পারে- এটা ভাবা যায় না। এ ঘটনার দায় সরকারকে নিতে হবে। গতকাল নয়াপল্টনে সংঘর্ষের পর দলীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল। বলেন, আমাকে আমার কার্যালয়ে ঢুকতে দেয়া হচ্ছে না। অথচ পুলিশ, বোম ডিসপোজাল ইউনিটের লোকজন ঢুকছে, বের হচ্ছে। 

আমরা সন্দেহ করছি, তারা ভেতরে বোমা জাতীয় কিছু রেখে এর দায় আমাদের ওপর চাপাবে। তিনি বলেন, সমাবেশ বানচাল করার জন্য নয়াপল্টন কার্যালয়ের সামনে পুলিশ নেতাকর্মীদের ওপর হামলা করেছে।
বিজ্ঞাপন
কিন্তু এসব করে কোনো লাভ হবে না। ১০ই ডিসেম্বর আমরা সমাবেশ করবোই। তিনি জানান, পল্টন এলাকা থেকে দলের সাড়ে চারশ’ নেতাকর্মীকে আটক করা হয়েছে। আটক নেতাকর্মীদের মুক্তি দাবি করে তিনি বলেন, এই ঘটনার জন্য পুলিশ দায়ী। দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। 

 মির্জা ফখরুল বলেন, আমরা আশা করেছিলাম আজকেই ডিএমপি’র কাছ থেকে সমাবেশের অনুমতি পাবো। সেই আশায় আমরা এখানে শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়েছিলাম। কিন্তু সরকার আমাদের সঙ্গে বিট্রে করেছে। তারা সশস্ত্রভাবে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। আমি কার্যালয়ে প্রবেশ করার জন্য হোম মিনিস্টার, ডিএমপি কমিশনারসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছি। কিন্তু কথা বলে লাভ নেই। ইনফ্যাক্ট এখানে কোনো সরকারই নেই।

Comment here