জাতীয়রাজনীতি

১৪ বছর পর মহলিা আ’লীগে নতুন নতেৃত্ব

টেকনাফ ভিশন ডটকম  :

১৪ বছর পর মহিলা আ’লীগে নতুন নেতৃত্ব

১৪ বছর পর সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব পেয়েছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগ। সংগঠনটির সভাপতি হয়েছেন সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক হয়েছেন মাহমুদা বেগম ক্রিক। শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে শেখ হাসিনা সম্মেলন উদ্বোধনের পর কাউন্সিল অধিবেশনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সহযোগী সংগঠনের কাউন্সিলে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটিও ঘোষণা করেন।

ঢাকা উত্তর মহিলা লীগের সভাপতি হয়েছেন শাহিদা তারেক দিপ্তি, সাধারণ সম্পাদক শবনম শীলা। দক্ষিণে সভাপতি হয়েছেন সাবেরা বেগম, সাধারণ সম্পাদক নার্গিস রহমান।

সকালে আওয়ামী লীগ সভানেত্রীও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করেন। বিকেলে কাউন্সিল অধিবেশন শুরু হলে কেন্দ্রীয় নেতা নির্বাচনের জন্য নাম প্রস্তাব চান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক পিনু খান ও সহসভাপতি সাফিয়া খাতুনের নামের প্রস্তাব আসে। সাধারণ সম্পাদক পদে ক্রিকের পাশাপাশি শিরিন রোখসানা ও মোর্শেদা বেগম লিপির নাম প্রস্তাব করা হয়। প্রস্তাবিত নাম থেকেই বাছাই করা হয় সভাপতি ও সাধারণ সম্পাদক।

২০০৩ সালের ১২ জুলাই সংগঠনটির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। মহিলা আওয়ামী লীগের সর্বশেষ সভাপতি ছিলেন আশরাফুন্নেসা মোশাররফ ও সাধারণ সম্পাদক ছিলেন পিনু খান।

Comment here