টেকনাফ

২ টি এলজি, ১০ রাউন্ড গুলি ও ৬ হাজার পিস ইয়াবা জব্ধ : টেকনাফে চিহ্নিত রোহিঙ্গা ডাকাত লালাইয়া’র গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার

টেকনাফ প্রতিনিধি :
টেকনাফে চিহ্নিত ডাকাত ও মাদক কারবারি বার্মায়া হামিদুল ইসলাম ওরফে লালাইয়া ’র (৩৫) গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের উলুচামরি গ্রামে বসবাসকারী মিয়ানমার নাগরিক কালা মিয়ার ছেলে। এ সময় ২ টি এলজি, ১০ রাউন্ড গুলি ও ৬ হাজার পিস ইয়াবাও উদ্ধার করা হয়। পুলিশ বলছে, টেকনাফে শুক্রবার ভোররাতে নাফনদীর কিনারায় দু‘গ্রুপ ইয়াবা ব্যবসায়ীদের মধ্যে চালান খালাস নিয়ে গোলাগুলির ঘটনা ঘটেছে। পরে ভোর ৫ টার দিকে টেকনাফ-কক্সবাজার সড়কের দমদমিয়া পাহাড়ি এলাকা হতে লাশ উদ্ধার করে পুলিশ।
জানা যায়, ২৬ অক্টোবর শুক্রবার ভোরে টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ প্রদীপ কুমারের নেতৃত্বে একদল পুলিশ হ্নীলা হতে মাদক বিরোধী অভিযান শেষে ফেরার পথে দমদমিয়া এলাকায় পৌঁছলে নাফনদীর কিনারায় গোলাগুলির শব্দ শুনতে পায়। পুলিশ ঘটনা¯’লে গেলে ইয়াবা কারবারীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। পুলিশ ও আতœরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এসময় উভয়পক্ষের প্রায় ৩৫/৪০ রাউন্ড গোলাগুলির ঘটনা ঘটে। পরে পরি¯ি’তি শান্ত হলে ঘটনা¯’ল তল্লাশী করে একটি গুলিবিদ্ধ মৃতদেহ, ২টি দেশীয় তৈরী অস্ত্র, ১০ রাউন্ড বুলেট ও ৬ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। মৃতদেহ থানায় নিয়ে সনাক্ত করে উপজেলার হ্নীলা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের উলুচামরী এলাকার কালা মিয়া প্রকাশ কালুর পুত্র হামিদুল ইসলাম প্রকাশ লালাইয়া ওরফে বার্মাইয়া লালাইয়া বলে (৩৫) সনাক্ত করে।
নিহত ইয়াবা কারবারী লালাইয়া উক্ত এলাকার ইয়াবা ডন মৃত সিকদার আলীর পুত্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা ডন হামিদ হোছনের সেকেন্ড ইন কমান্ড। সে বিভিন্ন সং¯’ার সোর্স পরিচয়ে এবং জনৈক প্রভাবশালী জনপ্রতিনিধির ছত্রছায়ায় নানা অপতৎপরতা চালিয়ে জনজীবনকে বিষাক্ত করে তুলেছে। তার বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় ৩টি মাদক, ৪টি মারামারি ও ১টি মানবপাচারসহ বেশ কয়েকটি বিভিন্ন অপরাধের মামলা রয়েছে।

টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ প্রদীপ কুমার দাশ, এই ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিহত ইয়াবা কারবারীর লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা, অস্ত্র ও মাদক আইনে পৃথক ৩টি মামলা দায়েরের প্রস্ততি নিচ্ছে। তিনি আরো জানান, নিহত লালুর বিরুদ্ধে ৩টি মাদক, ৪টি মারামারি ও ১টি মানবপাচারসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। উল্লেখ্য গত ২৪ অক্টোবর হ্নীলা ইউনিয়নের লেদা গ্রামের মুফিজ আলম নামের আরো একজন ইয়াবা কারবারির মৃতদেহ উদ্ধার করেছিল পুলিশ।

Comment here