রাজনীতি

আ.লীগ সম্মেলন : সুসজ্জিত ঢাকা

টেকনাফ ভিশন ডেস্ক:বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে নতুন সাজে সাজানো হয়েছে রাজধানীর বিভিন্ন অলি-গলি। রাস্তার মোড়ে মোড়ে নানা রঙের পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বাহারি রঙের বৈদ্যুতিক বাতি কোনোটার কমতি নেই।
প্রায় ১০ দিন আগে থেকেই রাজধানীকে এমন সাজে সাজানো শুরু হয়েছে। রাজধানীর শাহবাগ থেকে শুরু করে প্রেসক্লাব, হাইকোর্টের সামনে কিংবা ইঞ্জিনিয়ার্স ভবন কোনোটাই বাদ যায়নি সাজসজ্জা থেকে।
সন্ধ্যার পর থেকে শুরু হয় বৈদ্যুতিক বাতির দৃষ্টি নন্দন প্রদর্শন। দিনের যানজট আর জনাকীর্ণ ঢাকার সঙ্গে মেলানো যায় না রাতের সুসজ্জিত এই ঢাকাকে। উৎসবের আমেজে ভাসছে ঢাকা শহর।
রাস্তার মোড়ে মোড়ে টানানো হয়েছে আওয়ামী লীগ সরকারের বিগত দিনের সফলতা তুলে ধরা ব্যানার। এ ছাড়া আওয়ামী লীগের ইতিহাস লেখা পোস্টার ও ব্যানারও লাগানো হয়েছে বিভিন্ন স্থানে।
সম্মেলনের মূল মঞ্চ বানানো হয়েছে সোহরাওয়ার্দী উদ্যানে। তাই সোহরাওয়ার্দী উদ্যানের ভেতরে প্রতিটি গাছ, প্রতিটি স্থানকে সাজানো হয়েছে সম্পূর্ণ ভিন্নভাবে।
সোহরাওয়ার্দী উদ্যানের ভেতর রাতভর অবস্থান করছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা-কর্মীরা।
এদিকে সম্মেলনকে কেন্দ্র করে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া। র‌্যাব ও পুলিশের কড়া নিরাপত্তার পাশাপাশি থাকছে সাদা পোশাকের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ছাড়া আওয়ামী লীগ ও ছাত্রলীগের কর্মীরা সম্মেলন সুষ্ঠুভাবে করতে নজর রাখতে দেখা গেছে।###

Comment here