জাতীয়টেকনাফ

এখন দুদকের মামলায় ৫৫ শতাংশ আসামীর শাস্তি হয়—-দুদক কমিশনার


দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনারএএফএম আমিনুল ইসলাম বলেছেন, যারা ইয়াবা ব্যবসা করে অবৈধ সম্পদের পাহাড় গড়েছে তাদের তালিকা করা হচ্ছে। তাদের আইনের আত্ততায় আনা হবে। শুধু দুদকের পক্ষে দুর্নীতি কমানো সম্ভব নয়। দুর্নীতির বিরুদ্ধে জনপ্রতিরোধ সৃষ্টি করতে হবে। সে লক্ষ্যেই দুদক কর্মকর্তারা ঘরে বসে না থেকে টেকনাফ থেকে তেতুলিঁয়া ঘুরে বেড়াচ্ছে।
৫ মার্চ রোববার সকাল সাড়ে ১০টার দিকে টেকনাফ উপজেলা প্রশাসনের আয়োজনে “দেশ গড়ার প্রয়োজনে দুর্নীতি রুখবো সর্বজনে” শ্লোগানে উপজেলা পরিষদের অডিটরিয়ামে সততা সংঘের সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলমের সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, দুদক’র পরিচালক (প্রতিরোধ) মোহাম্মদ মনিরুজ্জামান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল নাসের ভ’ইয়া, পিএসটু কমিশনার রবিউল ইসলাম, জেলা অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রুহুল কুদ্দুস , টেকনাফ উপজেলা দুর্নীতি দমন কমিটির সাধারন সম্পাদক অধ্যাপক শফিকুল ইসলাম।
দুদক কমিশনার বলেন, ইতি মধ্যে কক্সবারের টেকনাফে যারা দুর্নীতিবাজ রয়েছে তাদের চিহ্নিত করা হচ্ছে। আমরা সম্পুর্ণ রুপে দুর্নীতি বন্ধ করতে না পারলেও দুর্নীতি কমানোর চেষ্টা করে যাচ্ছি। যেসব সরকারি কার্যালয়ে দুর্নীতিবাজ রয়েছে তাদের সততার সঙ্গে দায়িত্ব পালন করার নির্দেশ দেন। কেন না দুদক দুর্নীতিবাজদের শতভাগ শাস্তি নিশ্চিতের কাজ করে যাচ্ছে উল্লেখ করে বলেন এক সময় দুদকের মামলায় মাত্র শতকরা ৩৭ ভাগ শাস্তি পেতো কিন্তু বর্তমানে তা এগিয়ে ৫৫ ভাগে উন্নীত হয়েছে। এটি শতভাগে পৌছেঁ দিতেই কর্তমান দুদক কাজ করে যাচ্ছে। এতে জনসাধারনকে এগিয়ে আসতে হবে। যেখানে দুনীর্তি সেখাইে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তুলতে হবে।
সভায় শুরুতে কোরআন পাঠ করেন মৌলভী আয়ুব, গীতা পাঠ করেন মাষ্টার উদয় শংকর পাল ও ত্রিপিটক পাঠ করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রæতির্পূণ চাকমা।
সভায় উপজেলা ২৬ টি শ্ক্ষিা প্রতিষ্ঠানের সততা সংঘের প্রায় সাড়ে ৩’শ ছাত্রছাত্রীসহ সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ ৫০০ শতাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন। পরে দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম সততার সঙ্গে কাজ করতে সকলকে শপথ বাক্য পাঠ করান।

Comment here