টেকনাফসারাদেশ

টেকনাফ-সেন্টমার্টিনে পর্যটক মৌসুমকে ঘিরে মাদক কারবারীদের দৌরাত্ম : ইয়াবা ও মোটর সাইকেল জব্দ নারীসহ আটক-০৪

মুহাম্মদ জুবাইর, টেকনাফ:
পর্যটক মৌসুমকে ঘিরে বেড়েছে সেন্টমার্টিন ও টেকনাফে মাদককারবারীদের দৌরাত্ম। টেকনাফ-সেন্টমার্টিনে মাদক বিরোধী পৃথক অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ ৪(চার) মাদক পাচারকারীকে আটক করা হয়েছে। পরিচালিত অভিযানসমূহ হচ্ছে টেকনাফ পৌর এলাকার পুরান পল্লান পাড়ার জনৈক ফয়েজের ভাড়া বাসা ও সেন্টমার্টিন ব্লুমেরিন রিসোর্ট নামক হোটেলে এসব অভিযান পরিচালনা করেছেন টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অস্থায়ী জোন ও বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ-পূর্ব জোনের সেন্টমার্টিন বিসিজি ষ্টেশন। পৃথক অভিযানে ৫৭ হাজার ৭০৫ পিস ইয়াবা ও গাঁজাসহ তাদের আটক করা হয়।
জানা যায়, ২৭ নভেম্বর (শুক্রবার) ভোর ৪টায় টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে পৌর এলাকার পুরান পল্লান পাড়ার জনৈক ফয়েজের বাড়িতে অভিযান চালিয়ে ৫৭ হাজার ৬ শ পিস ইয়াবাসহ মৃত মোহাম্মদ শরীফের পুত্র মোঃ নাছির (৩৬) এবং নুরুল ইসলামের পুত্র মোঃ নুরুল আলম (৩৯) কে আটক করে। এসময় বাড়ির মালিক ফয়েজ ও স্ত্রী তসলিমা আক্তার পালিয়ে যায়।
এই ব্যাপারে টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অস্থায়ী জোনের সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা বাদী হয়ে জব্দকৃত মাদকসহ ধৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।
অপরদিকে ২৭ নভেম্বর ভোর পৌনে ৫টারদিকে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ-পূর্ব জোনের সেন্টমার্টিন বিসিজি ষ্টেশনের জওয়ানেরা ব্লু মেরিন রিসোর্ট নামক হোটেলের পর্যটকদের নিকট ইয়াবা ও গাঁজা বিক্রির প্রস্তুকিালে অভিযান চালিয়ে কটেজ সংলগ্ন এলাকা হতে সেন্টমার্টিন ডেইল পাড়ার দোস মোহাম্মদের স্ত্রী নুর জাহান বেগম (২৫) কে ৬৩পিস ইয়াবা ও ৫শ গ্রাম গাঁজাসহ আটক করে।
এছাড়া অপর একটি অভিযানে গত ২৬ নভেম্বর রাত ৯টায় খুচরা ইয়াবা বিক্রির সংবাদ পেয়ে একই আভিযানিক দল পূর্ব পাড়ায় অভিযান চালিয়ে ৪২পিস ইয়াবাসহ স্থানীয় মোঃ আব্দুল গণির পুত্র মোঃ আব্দুল কাদের (২৫) কে আটক করে।
এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর জব্দকৃত ইয়াবা ও গাঁজাসহ ধৃত মাদক কারবারী নারী-পুরুষকে টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ শাহ জিয়া রহমান সত্যতা নিশ্চিত করেন। ###

Comment here