কক্সবাজারক্রাইমরাজনীতি

কক্সবাজারে শোক দিবসের ব্যানার ছেঁড়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

কক্সবাজারে শোক দিবসের ব্যানার ছেঁড়ার অভিযোগ

কক্সবাজার শহরের কলাতলীতে গভীর রাতে বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসের ব্যানার ছিঁড়ে ফেলা হয়েছে। স্থানীয় যুবদল নেতা হামিদ উল্লাহ নেতৃত্বে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠছে। এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। ব্যানার ছেঁড়ার প্রতিবাদে প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ।

শুক্রবার দিবাগত গভীর রাতে কলাতলীর লাইট হাউজ ও তাহের ভবনের সামনে এঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের উদ্বৃতি দিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী রাসেল আহমদ নোবেল ও ছাত্রলীগ নেতা নাফিস ইকবাল জানান, শুক্রবার গভীর রাতে ১২ নং ওয়ার্ড যুবদল নেতা হামিদ উল্লাহ, আব্দুস শুক্কুর ওরফে ক্রস ফায়ার শুক্কুর, শহর ছাত্রদলের সাধারণ সম্পাদক মিনারুল আল আমিনের নেতৃত্বে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা ব্যানার ও পোস্টার ছিঁড়ে তাণ্ডব সৃষ্টি করে।

এ সময় যুবদল-ছাত্রদলের দুর্বৃত্তরা তাহের ভবনের সামনে কলাতলী সড়কের উপর লাগানো ১টি ও লাইট হাউজ মসজিদ সংলগ্ন সড়কে লাগানো দুটি জাতীয় শোক দিবসের ব্যানার ছিঁড়ে মাটিতে ফেলে দেয়। ওই সময় ব্যাপক পোস্টারও ছেঁড়া হয়। পরে সেগুলো সকালে মাটিতে ছুঁড়ে ফেলা অবস্থায় পাওয়া যায়।

নাফিস ইকবাল বলেন, ব্যানার গুলো লাগানোর সময়ও ছাত্রদল-যুবদলের নেতারা তাদের নানা হুমকি ধমকি দেন। এক পর্যায়ে যুবদল নেতা হামিদ উল্লাহ যতটা ব্যানার লাগানো হবে ততটা বুলেট তাদের বুকে ছোঁড়া হবে বলে হুমকি দেন।

তখন থেকেই এই ধরণের কিছু একটার আশঙ্কা করছিলাম। আজ সত্যি সত্যিই ব্যানার ছিঁড়ে ফেলেছে তারা।এদিকে ব্যানার ছেঁড়ার প্রতিবাদে শুক্রবার সন্ধ্যায় প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে শহরের ১২ নং ওয়ার্ড ছাত্রলীগের উত্তর শাখা। মিছিলে নেতৃত্ব দেন উত্তর শাখার সভাপতি মো. শাহেদ আলম ও সাধারণ সম্পাদক নাফিস ইকবাল। মিছিলটি লাইট হাউস সড়ক থেকে বের হয়ে কলাতলী সড়ক প্রদক্ষিণ করে পূণরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে মিছিলোত্তর প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছাত্রলীগ নেতা নাফিস ইকবালের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক কাজী মোস্তাক আহমদ শামীম। এতে আরো বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিম নেওয়াজ, ১২ ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম ডালিম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য কাজী রাসেল আহমেদ নোবেল ও ১২ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুস শুক্কুর।

কক্সবাজার সদর মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য রাবিদ নামে এক যুবককে থানায় নিয়ে আসা হয়েছে। জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Comment here