টেকনাফ

টেকনাফ উপজেলা ছাত্রলীগের সম্মেলন ২৫ ফেব্রুয়ারী

টেকনাফ প্রতিনিধি :
টেকনাফ উপজেলা ছাত্রলীগের সম্মেলন ২৫ ফেব্রুয়ারী। ৬ ফেব্রুয়ারী শনিবার বাংলাদেশ ছাত্রলীর কক্সবাজার জেলা শাখার সভাপতি সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক আবু মো: মারুফ আদনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তারিখ ঘোষনা করা হয়। সম্মেলনের তারিখ ঘোষণা করায় ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে প্রাণ চাঞ্চল্য দেখা দিয়েছে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে টেকনাফ উপজেলা ছাত্রলীগের সম্মেলনের সফলতা কামনায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন।
জানা যায়, ২০১৬ সালের ১৪ এপ্রিল বর্তমান সভাপতি সোলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না নিয়ে টেকনাফ উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করে কক্সবাজার জেলা ছাত্রলীগ।
এরপর ৫ বছর ধরে সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা করেন সোলতান-মুন্না পরিষদ। ইতিমধ্যে সাংগঠনিক ইউনিটসহ ৮ টি ইউনিয়ন, ১ টি কলেজ, ৮ টি স্কুল ও ৩ টি মাদ্রাসা সম্মেলন সম্পন্ন করা হয়েছে। এখনো করোন মহামারিসহ বিভিন্ন কারনে ১ টি মাদ্রাসা ও ৪ টি স্কুল সম্মেলন অসম্পন্ন রয়েছে বলে জানান উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলতান মাহমুদ।
তিনি বলেন , ‘জেলা নির্ধারিত সময়ে সম্মেলন সফল করতে আমরা প্রস্তুুতি নেবো। আমরা একটি প্রানবন্ত সম্মেলন উপহার দিতে চাই, যাতে আগামীতে আরো বেশী সাধারন ছাত্ররা ছাত্রলীগের পতাকা তলে সমবেত হয়ে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের রাজনীতি এগিয়ে নিতে অংশীদার হতে পারে। ’
এদিকে ২৫ ফেব্রুয়ারী ঘোষিত সম্মেলনকে ঘিরে নেতৃত্ব প্রত্যাশী নেতাকর্মীরা লবিং ও বিভিন্ন তৎপরতা শুরু করেছে। ইতিমধ্যে সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না, সদ্য প্রয়াত সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলীর ছেলে তারেক মাহমুদ রনি ,
সাধারণ সম্পাদক পদে জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সদস্য সায়েদ আমিন নিশান , উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাসেদ, টেকনাফ কলেজ ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলামের নাম আলোচিত হচ্ছে।

Comment here