ক্রাইমটেকনাফরোহিঙ্গা সমাচার

বিজিবির পৃথক অভিযানে টেকনাফে সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার,

শীর্ষনিউজ, কক্সবাজার: টেকনাফে বিজিবি জওয়ানেরা পৃথক অভিযান চালিয়ে ৩ লাখ ৬২ হাজার ৪শ ৬৮পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। ইয়াবা বহনে জড়িত থাকার দায়ে ৩ মিয়ানমার নাগরিককে আটক করে থানায় সোর্পদ করেছে বিজিবি সদস্যরা।
সোমবার ভোররাত ২টার দিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির হাবিলদার লুৎফুর রহমান মিয়ানমার থেকে ইয়াবার চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা ইউপির নয়াপাড়া, মোচনী ও লেদা এলাকা বরাবর নাফনদীতে অবস্থান নেয়। কিছুক্ষণ পর ৫/৬জন লোক একটি নৌকা নিয়ে কিনারায় ভিড়লে বেড়িবাঁধে অবস্থানরত টহল দল চ্যালেঞ্জ করামাত্র ৩টি বস্তা ফেলে তারা কেওড়া বাগানে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। নদী হতে টহল দল বস্তা ৩টি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে বস্তায় ৩ লক্ষ ৪০ হাজার ইয়াবা বড়ি পাওয়া যায়। যার মূল্য ১০ কোটি ২০ লক্ষ টাকা।
পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।
এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মিয়ানমারের আকিয়াব জেলার মন্ডু থানার নাইট্যংখিলের মোঃ ইউনুছ আলীর পুত্র মোঃ আবু ফয়াজ (৪০), আব্দুর রশিদের পুত্র মোঃ শফিক (২০) ও নোয়াপাড়ার ফজল আহমদের পুত্র মোঃ রফিক (২৫) কে আটক করে।
ধৃতদের নিষিদ্ধ মাদক বহন ও অবৈধ অনুপ্রবেশ আইনের পৃথক মামলা দায়েরের পর টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।
টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল এসএম আরিফুল ইসলাম অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

Comment here