জাতীয়

ভাষা শহীদদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

 প্রতিবেদক :

ভাষা শহীদদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষার জন্য আত্মদানকারী ভাষা শহীদদের স্মরণ করলো বাঙালি জাতি। রোববার মধ্যরাতে ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে জাতীর পক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা নিবেদন করেন।

ঘড়ির কাটায় রাত ১২ টা ১ মিনিটে প্রথম প্রহরে রাষ্ট্রিয়ভাবে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও সরকারের তরফে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের পক্ষ থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ এবং সভাপতিমন্ডলীর সদস্য সহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

এরপর শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া।

এরপর পর পুষ্পার্ঘ অর্পন করেন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় সংসদের বিরোধী দল, তিন বাহিনীর প্রধানগণ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাইদ খোকন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক এবং বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, অ্যাটর্নি জেনারেল, ঢাবি উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শহীদ বেদীতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

Comment here