টেকনাফসারাদেশ

মাহমুদ জেলা শ্রেষ্ঠ কাব-স্কাউট শিক্ষক নির্বাচিত

মুহাম্মদ ছলাহ উদ্দিন, টেকনাফ:

সীমান্ত উপজেলা টেকনাফের হ্নীলা পানখালী সরকারী প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক মাহমুদুর রহমান কক্সবাজার জেলার শ্রেষ্ঠ কাব-স্কাউট শিক্ষক নির্বাচিত হয়েছেন। ইতিপূর্বে তিনি ২০০২ ও ২০০৮ সালেও জেলা শ্রেষ্ঠ-কাব শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি জেলা পরিষদ সস্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ আলী হোসেনের সভিপতিত্বে অনুষ্ঠিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৭ অনুষ্ঠানে ৮ উপজেলার শ্রেষ্ঠ-কাব শিক্ষকের মধ্য হতে তাঁকে জেলার শ্রেষ্ঠ কাব-স্কাউট শিক্ষক নির্বাচন করে পদক প্রদান করা হয় । অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, জেলা প্রাইমারী টিসার্চ ইনষ্টিটিউটের (পিটিআই) সুপারসহ জেলা ও উপজেলার পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, মাহমুদুর রহমান ১৯৯৪ সালের ১ জানুয়ারী সহকারী শিক্ষক হিসেবে চাকুরীতে যোগদান করে ২০০১ সালে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বভার গ্রহণ অদ্যাবধি পালন করে যাচ্ছেন। তিনি ১৯৯৭ সালে কাব-স্কাউট’র বেসিক কোর্স, ১৯৯৮ সালে এডভান্স কোর্স, ২০০০ সালে উড-বেজার এবং ২০০৩ সালে এনটিসি সম্পন্ন করেন। এছাড়া তিনি ১৯৯৮ হতে ২০০১ পর্যন্ত টেকনাফ উপজেলা, ২০০২ হতে ২০০৪ পর্যন্ত জেলা কাব লিডার এবং ২০০৯ হতে ২০১১ পর্যন্ত উপজেলা স্কাউট সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি উপজেলা স্কাউট কমিশনার হিসেবে দায়িত্বরত আছেন।

তথ্যানুসন্ধানে জানা গেছে, মাহমুদুর রহমান তাঁর সাড়ে ২২ বছরের শিক্ষকতা জীবনেও কৃতিত্বের স্বাক্ষর রাখেন। তিনি উপজেলা পর্যায়ে ১৯৯৬ সালে শ্রেষ্ঠ দক্ষ শিক্ষক, ২০০৪, ২০০৬ ও ২০১৪ সালে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।

Comment here