টেকনাফ

শাহপরীর দ্বীপের মানব পাচারকারী লম্বা কবির বরণ শীর্ষক সংবাদের প্রতিবাদ

গত ৩০ নভেম্বর দৈনিক আজকের দেশ বিদেশসহ কক্সবাজারের কয়েকটি পত্রিকা ও টেকনাফের কয়েকটি অনলাইন পোটালে শাহপরীর দ্বীপের মানব পাচারকারী লম্বা কবির বরণ শীর্ষক সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। আমি উক্ত সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
উক্ত সংবাদে আমাকে একজন চিহ্নিত মানব পাচারকারী,ইয়াবা ডন ও হুন্ডি সম্রাট হিসাবে আখ্যায়িত করা হয়েছে তা মোটেও সত্য নয়। আমি একজন বয়স্ক লোক, শাহপরীর দ্বীপ এলাকার ঘোলা পাড়া আমার জম্ম ভুমি। সাগরের ভাঙ্গন কবলে পড়ে বাড়ী ঘর ও জম্মভুমি ছেড়ে অন্যত্র বসবাস করতে হচেছ। বাপ দাদার পেশার সূত্র ধরে সাগরে মাছ শিকার করে পরিবার পরিজনের জীবন জীবিকা নির্বাহ করে আসছি। আমার মাছ শিকারের জন্য মাত্র দুইটি ট্রলার রয়েছে। তৎমধ্যে একটি ট্রলার স্থানীয় প্রশাসন টহল কাজে ব্যবহার করছে। আমি রোহিঙ্গা পাচার ও রাষ্ট্র বিরোধী কোন কর্মকান্ডের সাথে জড়িত ছিলাম না। মাদক ইয়াবার মত ঘৃণ ব্যবসায় জড়িত থাকার প্রশ্নই আসেনা।
তবে আমাকে টেকনাফে জরিমানা করে ছেড়ে দেওয়া হলে এলাকায় খবর পেয়ে আত্মীয়-স্বজন ও এলাকাবাসী খুশি হয়ে ভাঙ্গা এলাকা থেকে নিয়ে যায়। এখানে কোন ইয়াবা ব্যবসায়ী ও মানব পাচারকারী ছিলেননা। একটি মহল আমাকে সমাজের কাছে হেয় প্রতিপন্ন করার জন্য উঠে পড়ে লেগেছে। ওই মহলটি সংবাদ কর্মীদের মিথ্যা তথ্য দিয়ে আমার বিরুদ্ধে এই সংবাদ ছাপিয়েছে। উক্ত সংবাদ নিয়ে সংশ্লিষ্ট প্রশাসনসহ কাউকে বিচলিত না হওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারীঃ-
কবির আহাম্মদ কবিরা, ঘোলার পাড়া, শাহপরীর দ্বীপ।

Comment here