জাতীয়টেকনাফসারাদেশ

টেকনাফে পুলিশ থেকে আসামি ছিনতাই : ইউপি মেম্বারকে হয়রানীর অভিযোগ!

নিজস্ব প্রতিনিধি:
কক্সবাজারের টেকনাফে পুলিশের ওপর হামলা চালিয়ে মাদক ও অস্ত্রসহ ৬ মামলার আসামি মো. হাবিকেকে হাতকড়াসহ ছিনিয়ে নিয়েছে এমন গুরুতর অভিযোগ উঠেছে । এ সময় ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। আহত পুলিশ সদস্যরা হলেন, এসআই মহিউদ্দিন, রফিকুল ইসলাম রাফি ও নাজির হোসেন।
বুধবার (৪ আগস্ট) বিকালে টেকনাফ সদর ইউনিয়নের ছোট হাবির পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য হাফেজ সৈয়দুল ইসলাম এর পরিবারকে হয়রানি করছে এমন অভিযোগ উঠেছে।
মেম্বারের ভাই শাকের আহমদ তাদের পরিবারকে হয়রানী করছে এমন অভিযোগ করে জানান, আসামি হাবিবুর রহমান হাবিব ওরফে মগুকে পুলিশের কাছ থেকে কে বা কারা ছিনিয়ে নিয়ে গেছে। এসময় মেম্বার আশপাশেও ছিলো না। ঘটনার পর অভিযানে থাকা পুলিশ স্থানীয় মেম্বারকে ফোন দিয়ে ঘটনাস্থলে ডেকে নিয়ে যায় এবং ছিনিয়ে নেওয়া আসামি কে পুনরায় আটক করতে সহায়তা চাইলে মেম্বার নিজেই উপস্থিত থেকে চেষ্টা করে। পরে ঘটনার বিষয়ে কথা আছে বলে পুলিশ তাকে থানায় আসতে বললে জনপ্রতিনিধি হিসাবে সহজ সরল ভাবে থানায় যান। পরে বিভিন্ন মাধ্যমে আমরা জানি তাকে আসামি করা হচ্ছে। বিষয়টি খুবই দুঃখজনক।

স্ত্রী মাহফুজা জানান, আমার স্বামী সম্পুর্ন নিরপরাধ ও জনপ্রিয় মেম্বার । তাকে আসন্ন ইউপি নির্বাচনে পরাজিত করতে প্রতিপক্ষের লোকজন প্রশাসনকে ভুল তথ্য দিয়ে ষড়যন্ত্র মূলক ভাবে মিথ্যা অভিযোগে হয়রানী করার চেষ্টা করছে। তিনি আরও জানান গভীর রাতে একদল পুলিশ পরিচয়ে বসত ঘরে প্রবেশ করিয়া সম্প্রতি বিদেশ ফেরত নিরপরাধ মেম্বারের বড় ভাই মাওলানা আলী আহমদ ও ২ গৃহবধুকে ঘুম থেকে তুলে নিয়ে যায়। তিনি ঘটনার তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও নিরপরাধ স্বামীকে হয়রানি না করার জন্য পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়ে বলেন সংঘটিত ঘটনার সাথে মেম্বার হাফেজ ছৈয়দুল ইসলামের কোন প্রকার সম্পৃক্ত নেই।

স্থানীয় কয়েকজন প্রবীণ মুরব্বি জানান, হাবিবুর রহমান ওরফে মগু একজন উশৃংখল প্রকৃতির লোক। মেম্বার বহুবার চেষ্টা করছে তাকে পুলিশকে ধরিয়ে দেওয়ার জন্য। কিন্তু কৌশলে পালিয়ে থাকায় সম্ভব হয়নি। মগুর সাথে প্রতিবেশীদের কারও সম্পর্ক ভালো নেই। উক্ত ঘটনার সাথে স্থানীয় মেম্বার ও তার পরিবারের কোন সদস্য জড়িত নেই।

এবিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, মাদক ও অস্ত্রসহ ৬ মামলার পলাতক আসামি টেকনাফ সদর ইউনিয়নের ছোট হাবির পাড়ার বাসিন্দা হাবিবুর রহমান হাবিব ওরফে মগুকে আটক করা হয়। এ সময় স্থানীয় ইউপি সদস্য সৈয়দুল ইসলামের নেতৃ্ত্বে আসামির স্বজনরা এগিয়ে এসে লোহার রড, দা, কিরিচসহ ইট পাটকেল ছোঁড়ে পুলিশের ওপর। এতে হাতকড়া পরা অবস্থায় আসামিকে ছিনিয়ে নিয়ে যায় তারা। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহত পুলিশদের উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।
ওসি আরও জানান, ছিনিয়ে নিয়ে যাওয়া আসামি হাবিবকে পুনরায় গ্রেফতারে অভিযান চলছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগের চিকিৎসক মাহজারুল হক জানান, আহত তিন পুলিশ সদস্যকে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

Comment here