খেলাধুলা

তামিম-রিয়াদের ব্যাটে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে

টেকনাফ ভিশন ডেস্ক:তৃতীয় উইকেটে অর্ধশত রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দিয়ে দলকে ভালো অবস্থানে নিয়ে যাচ্ছেন টাইগার দুই ব্যাটসম্যান তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। তামিম ৪৬ আর রিয়াদ ২৮ রান নিয়ে ব্যাট করছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৯৯ রান।
ইংল্যান্ডের ২৯৩ রানের জবাব দিতে নেমে শুরুতে দেখেশুনেই খেলছিলেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। কিন্তু লাঞ্চের আগে মঈন আলীর এক ওভারেই ওলটপালট হয়ে যায় সবকিছু। ৫০ বলে তিনটি চারে ২১ রান করা ইমরুলকে বোল্ড করে সাজঘরে ফেরান মঈন। একই ওভারে দুর্দান্ত এক ঘূর্ণিতে মুমিনুলকে বেন স্টোকসের তালুবন্দী করেন। মাত্র ৩ বল মোকাবেলা করেই ক্রিজ ছাড়লেন বাংলাদেশের ‘টেস্ট স্পেশালিস্ট খ্যাত’এই ক্রিকেটার।
এর আগে আজ শুক্রবার সকালে ৭ উইকেটে ২৫৮ রান নিয়ে ব্যাট করতে নামে ইংল্যান্ড। প্রথম দিনের মতো এদিনের শুরুটাও ভালো হয় বাংলাদেশের। শুরুতেই ইংলিশ শিবিরে আঘাত হানলেন তাইজুল ইসলাম। প্রথম বলেই তাইজুল সাজঘরে ফিরিয়েছেন ক্রিস ওকসকে। ৭৮ বলে পাঁচটি চারে ৩৬ রান করেছেন ইংলিশ এই ক্রিকেটার।
এরপর তাইজুলের শিকার হন আদিল রশিদ। ১০১তম ওভারে দুর্দান্ত এক ডেলিভারিতে রশিদকে সাব্বির রহমানের তালুবন্দী করান তাইজুল। ইংলিশ শিবিরে শেষ আঘাত দেন মিরাজ। দুর্দান্ত এক ডেলিভারিতে স্টুয়ার্ট ব্রডকে মুশফিকুর রহিমের স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন তিনি।
প্রথম ইনিংসে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করে মঈন আলি। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন বেয়ারস্টো। ৪০ রান করেন জো রুট। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৬ উইকেট নেন মিরাজ। ৩৯.৫ ওভার হাত ঘুরিয়ে ৭টি মেডেনসহ খরচ করেছেন ৮০ রান। ১৯ ওভারে ৪৬ রান দিয়ে দুটি উইকেট লাভ করেন সাকিব আল হাসান। আর দ্বিতীয় দিনে জ্বলে ওঠা তাইজুল ইসলামও নিয়েছেন দুটি উইকেট।###

Comment here