জাতীয়সারাদেশ

দক্ষিণ এশিয়ার শান্তিপূর্ণ-দারিদ্র্যমুক্ত দেশ হবে বাংলাদেশ:শেখ হাসিনা

টেকনাফ ভিশন ডেস্ক:বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার অন্যতম একটি শান্তিপূর্ণ ও দারিদ্র্যমুক্ত দেশ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘দক্ষিণ এশিয়ায় বাংলাদেশকে আমরা একটি শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তুলব। জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন, তা আমরা বাস্তবায়ন করব’।
দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে শনিবার (২২ অক্টোবর) সোহরাওয়ার্দী উদ্যানে বক্তব্যকালে এ কথা বলেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা হবে।
২০৪১ সালের মধ্যে বাংলাদেশ দারিদ্রমুক্ত হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশকে দারিদ্রমুক্ত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। ২০৪১ সালে বাংলাদেশ হবে একটি উন্নত রাষ্ট্র।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকে পাওয়া শিক্ষাকে সম্বল করে দেশকে এগিয়ে নিতে কাজ করছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, আমি জাতির পিতার সন্তান হিসেবে কাছে থেকে শিক্ষা নিতে পেরেছি। অত্যাচার নির্যাতন সহ্য করেও বঙ্গবন্ধু বাংলার মানুষের জন্য সংগ্রাম করেছেন। আমরা কাছে থেকে তা দেখেছি।
বক্তব্যের শুরুতে আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের শুভেচ্ছা জানান তিনি। আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি মওলানা ভাসানী ও সাধারণ সম্পাদক শামসুল হককে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগই বাংলার মানুষকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতা এনেছে। শত প্রতিকূল অবস্থা মোকাবিলা করে এদেশের মানুষের মুক্তি এনে দিয়েছে আওয়ামী লীগ।
তিনি বলেন, ভারতের সকল রাজনৈতিক দল, নেপাল, ভূটান, রাশিয়াসহ পৃথিবীর প্রতিটি জনগন স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশকে সমর্থন জানায়। সবার প্রতি রইল আমার কৃতজ্ঞতা।###

Comment here