আন্তর্জাতিকক্রাইমটেকনাফরোহিঙ্গা সমাচারসারাদেশ

নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে উত্যক্তের প্রতিবাদ করায় দূবৃর্ত্ত দলের হামলায় দুই নারী র*ক্তা*ক্তের ঘটনা ভিন্নখাতে প্রবাহের চেষ্টা

বিশেষ প্রতিবেদক : টেকনাফে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ি ডাকাত দলের সদস্য কর্তৃক এক নারীকে উত্যক্তের প্রতিবাদ করায় সংঘবদ্ধ গ্রুপের হামলায় গর্ভবতীসহ দুই নারী গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে বিশেষ প্রভাবশালী মহলের প্ররোচনায় আহতদের পরিবারের বিরুদ্ধে উল্টো অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে।

জানা যায়, গত ৩মার্চ বিকাল সাড়ে ৩টারদিকে নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের এইচ ব্লকের গোদার পাড় এলাকা থেকে পানি নিয়ে ফেরার পথে একই ক্যাম্পের এইচ ব্লকের শেড নং-১২১১/১, এমআরসি নং-২৭৪১২-এ এর বাসিন্দা ইমান হোছাইনের স্ত্রী ৩মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী তসলিমাকে একই ব্লকের শেড নং-৬৫৬/৬ এর বাসিন্দা ছৈয়দ আলমের পুত্র এবং পাহাড়ি ডাকাত দলের সক্রিয় সদস্য মঞ্জুর আলম ওরফে মঞ্জুর ডাকাত উত্যক্ত করে। তখন তসলিমা প্রতিবাদ করায় ডাকাত মঞ্জুর আলম তাকে মারধর করে। তসলিমাকে মারধরের খবর পেয়ে বড় বোন শফির স্ত্রী ইয়াছমিন ঘটনাস্থলে আসে। তখন ডাকাত মঞ্জুর,তার ভাই মোঃ আলম, শব্বির আলম, জনৈক ছৈয়দুল আমিন ও হাফেজ আহমদ প্রকাশ আজিজুল হক গং সংঘবদ্ধ হয়ে তসলিমা ও ইয়াছমিনের সাথে কথা কাটাকাটি এবং গালমন্দের ঘটনায় ক্ষুদ্ধ হয়ে হামলা চালিয়ে তসলিমা ও ইয়াছমিনকে গুরুতর আহত ও রক্তাক্ত অবস্থায় ফেলে চলে যায়। খবর পেয়ে তসলিমার তালত ভাই মাষ্টার মোহাম্মদ উল্লাহ ঘটনাস্থলে এসে গুরুতর আহত দুই মহিলাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ক্যাম্প হাসপাতালে নিয়ে যায়। সেখান হতে উন্নত চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে রেফার করা হয়। সেখান থেকে আরো উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে তসলিমার ৩ মাসের বাচ্চা নষ্ট হয়ে গেছে বলে সে দাবী করেন।

ট্যাপে পানি নিতে আসা প্রত্যক্ষদর্শী জাহিদা বেগম, আনোয়ারা বেগম, রশিদ আহমদ, গুরা মিয়া সওদাগর, মোঃ আইয়ুব ও নুর মোহাম্মদ জানান, তসলিমা পানি নিয়ে আসার সময় মঞ্জুর আলম গতিরোধ করে উত্যক্ত করে। প্রতিবাদ করায় গালমন্দ ও মারধর করে। খবর পেয়ে বড় বোন ইয়াছমিন এসে মঞ্জুরকে বাঁশ দিয়ে মাথায় আঘাত করে বোনকে বাঁচানোর চেষ্টা করে। তখন মঞ্জুর ইয়াছমিনকে মারধর করে।

এই ঘটনার প্রতিকার চেয়ে ক্যাম্প সিআইসি বরাবর লিখিত অভিযোগ করে সুবিচার কামনা করা হয়। কিন্তু ডাকাত মঞ্জুর আলম কতিপয় প্রভাবশালীর ইন্দনে কৌশলে আহতদের সহায়তাকারী মাষ্টার মোঃ উল্লাহর বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে। ####

Comment here