উখিয়ারোহিঙ্গা সমাচার

রোহিঙ্গা ক্যাম্পে আসছেন ট্রাম্পের বিশেষ দূত স্যাম ব্রাউনব্যাক

জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ :
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আজ কুতুপালং আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা বিষয়ক বিশেষ দূত স্যাম ব্রাউনব্যাক। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, সাত দিনের সফরে বাংলাদেশ ও তুরস্ক সফর করবেন তিনি।
বিবৃতিতে বলা হয়েছে, স্যাম ব্রাউনব্যাক ১৩ এপ্রিল থেকে তুরস্ক সফর শেষ করে (১৮ এপ্রিল ) বুধবার ভোরে বাংলাদেশে পৌছেঁ ঢাকা হয়ে কক্সবাজার আসবেন । কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শণ শেষে বুধবার সকাল সাড়ে ১১ টায় জাতি সংঘ শরনার্থী সংস্থা ( ইউএনএইচসিআর ) পরিচালিত (ট্রানশিট পয়েন্ট) অন্তবর্তীকালিন কেন্দ্রে সংবাদিকদের সাথে কথা বলবেন। এ ছাড়া বাংলাদেশ সফরে সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ ও সংখ্যাগরিষ্ঠ এবং সংখ্যালঘু ধর্মীয় সম্প্রদায়ের নেতৃবৃন্দদের সঙ্গে ধর্মীয় বিষয় নিয়ে আলোচনা করবেন। তিনি বাংলাদেশ সফর করে ২০ এপ্রিল দেশে ফিরে যাবেন।
উল্লেখ্য, গত বছরের ২৫ আগস্ট রাখাইনে শুরু হওয়া মিয়ানারের সেনাবাহিনীর অভিযানে সাড়ে ছয় লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নিয়েছে। এতে যুক্তরাষ্ট্র মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে গণহত্যার অভিযোগ আনলেও তা বরাবরই অস্বীকার করে আসছে মিয়ানমার।

 

Comment here