এক্সক্লুসিভজাতীয়টেকনাফসারাদেশ

আসন্ন টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ শুরু

মুহাম্মদ জুবাইর,টেকনাফ:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সর্বত্রে আলোচনা চলছে। আসন্ন টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। ইতোমধ্যেই আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা দলীয় নেতাকর্মীদের সমর্থন ও দলীয় মনোয়ন প্রত্যাশায় কেন্দ্রীয় নেতাদের কাছে দৌড়ঝাপ ও মাঠে কৌশলী প্রচারনা চালাচ্ছে।
অপরদিকে আওয়ামী লীগের দলীয় কোন্দল কাজে লাগাতে চেষ্টা করছেন সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থীরা। পাড়া-মহল্লায় ভোটারদের কাছে সমর্থন আদায়ের জন্য লবিংয়ে ব্যস্থ সময় পার করছেন সম্ভাব্য প্রার্থীরা।
কারা হচ্ছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী। কে পাবেন দলীয় মনোনয়ন এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। সোস্যাল মিডিয়া ও হাট-বাজার এবং চায়ের দোকানে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।
চেয়ারম্যান পদে ইতোমধ্যে মাঠে প্রার-প্রচারণায় ব্যস্থ সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম। এছাড়া কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, সাবেক ভাইস-চেয়ারম্যান এইচ এম ইউনুছ বাঙ্গালী, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ, কক্সবাজার জেলা যুবলীগের সাবেক সভাপতি সোহেল আহমদ বাহাদূর চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন চাইতে পারেন বলে শোনা যাচ্ছে। এছাড়া হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান ও জেলা জমায়াতের আমীর অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র-১ মাওলানা মুজিবুর রহমান, বাহারছড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা আজিজ উদ্দিন ও চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও একাধিক সূত্রে জানা যায়।
এদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দীন, আওয়ামীলীগ নেতা জাবেদ ইকবাল চৌধুরী, প্রবাসী হাফেজ নুরুল হক, উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি সরওয়ার আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, সাবেক মেম্বার সমজিদা বেগম, সাবেক কাউন্সিলর নাজমা আলমের নাম শুনা যাচ্ছে। তাদের অনেকে ইতোমধ্যে প্রচার প্রচারণায় নেমে পড়েছেন।
তবে এ মুহূর্তে বিএনপি নীরব ভূমিকা পালন করছে। তাদের কাউকেই উপজেলা নির্বাচন নিয়ে মুখ খুলতে দেখা যাচ্ছে না। সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ না করাই উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রীয়ভাবে বিএনপি কোন দিকে যায় তারা সেদিকে খেয়াল রাখছেন। তবে জেলা বিএনপি’র অর্থ সম্পাদক আবদুল্লাহ্ স্বতন্ত্রভাবে প্রার্থী হওয়ার সম্ভাবনাও রয়েছে।####

Comment here