উখিয়াটেকনাফরাজনীতি

কক্সবাজার-৪ :বদিকে পিতা দাবিদার মো:ইসহাকসহ ৯ জনের মনোনয়ন জমা: আলোচিত বদি”র আসনে এবারো স্ত্রী শাহীন আকতার নৌকার প্রার্থী

কক্সবাজার-৪ :বদিকে পিতা দাবিদার মো:ইসহাকসহ ৯ জনের মনোনয়ন জমা:
আলোচিত বদি”র আসনে এবারো স্ত্রী শাহীন আকতার নৌকার প্রার্থী

আনোয়ার হোসেন, কক্সবাজার :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ (টেকনাফ-উখিয়া) আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন নয় জন প্রার্থী। এরা হচ্ছেন বর্তমান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শাহীন আকতার, কক্সবাজার জেলা সাবেক যুবলীগের সভাপতি সোহেল আহমেদ (স্বতন্ত্র), টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো:নুরুল বশর (স্বতন্ত্র), মো:ইসহাক (স্বতন্ত্র)
নুরুল আমিন শিকদার ভুট্টো (জাতীয় পার্টি), ফরিদ আলম (এনএনপি), মুজিবুল হক মুজিব (তৃণমূল বিএনপি), মোহাম্মদ ওসমান গনি চৌধুরী( ইসলামীবঐক্যজোট) ও মো: ইসমাইল( বাংলাদেশ কংগ্রেস) ।
৩০ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, কক্সবাজার সংসদীয় ৪ টি আসনে দাখিলকৃত মনোনয়ন পত্র কক্সবাজার-১ ও কক্সবাজার-২ আসন ৩ ডিসেম্বর এবং কক্সবাজার-৩ ও কক্সবাজার-৪ আসন ৪ ডিসেম্বর বাছাই সম্পন্ন করা হবে।
খোঁজ নিয়ে জানা যায়, কক্সবাজার-৪ আসনে বিগত ১০০৮ ও ২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন আলোচিত-সমালোচিত আব্দুর রহমান বদি। এরপর বিগত ২০১৮ সালের নির্বাচনে দূর্নীতি মামলায় অভিযুক্ত হয়ে সাজা প্রাপ্ত হয়ে মনোনয়ন বন্ঞিত হলে মনোনয়ন দেওয়া হয় বদির স্ত্রী শাহীন আকতারকে। তিনি বর্তমানে এমপি হয়ে ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে আবারও নৌকার মনোনয়ন পেয়েছেন।


এদিকে আব্দুর রহমান বদিকে পিতা দাবি করে আদালতে মামলা দায়ের করা মো: ইসহাকও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তিনি জানান, পিতৃত্বের দাবি আদায় করতে তিনি মাঠে নেমেছেন। এ ছাড়া আওয়ামী লীগের মনোনয়ন বন্ঞিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সোহেল আহমেদ বাহাদুর ও মো: নুরুল বশর। তারা জানান, জননেত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন নির্বাচন উৎসব মুখর ও অংশগ্রহণ মূলক করতে আওয়ামী লীগের কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করলে নমনীয় থাকবে সংগঠন। এমন ঘোষণাকে আমলে নিয়ে তারা জনপ্রিয়তা প্রমাণ করতে এবং নির্বাচন অর্থবহ করার জন্য ভোট যুদ্ধে নেমেছেন। এখানে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন নুরুল আমিন ভুট্টো। তিনি বর্তমান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শাহীন আকতারের সম্পর্কে চাচা। তাই ঘুরে ফিরে নির্বাচন নিয়ে কক্সবাজার-৪ আসনে আলোচনা সমালোচনায় মুখরিত থাকবে উখিয়া টেকনাফের ভোটাররা।

Comment here