টেকনাফ

সাংসদ বদিকে ফিরিয়ে আনা হবে’ টেকনাফে মুক্তির দাবীতে গণসমাবেশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

teknaf-pic-mp-bodi-2

নুরুল হোসাইন, টেকনাফে
কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসন থেকে নির্বাচিত সরকার দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদির মুক্তির দাবিতে গতকাল মঙ্গলবার টেকনাফে বিশাল গনসমাবেশ ও দোয়ামাহফিল অনুষ্ঠিত হয়। বদির বিরুদ্ধে দুদকের দায়ের করা অবৈধ সমপদ অর্জনের মামলায় ৩ বছরের কারাদণ্ডাদেশ দেয় আদালত। এর প্রতিবাদে আন্দোলনের মাধ্যমে বদিকে ফিরিয়ে আনা হবে, ও আইনী প্রক্রিয়ায় বদির মুক্তি চাই ব্যানার ও ফেস্টুন নিয়ে আয়োজিত আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগের ব্যানারে বিশাল গনসমাবেশ ও দোয়া মাহাফিলে প্রায় আট হাজারের বেশি নারী, পুরুষ অংশ গ্রহন করেন। এর মধ্যে প্রায় দেড় হাজারের মত নারী রয়েছে।
গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩ টার দিকে বাসষ্টেশন উপজেলা আ’লীগ কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদের সভাপতিত্বে পৌর আ. লীগের সাধারণ সম্পাদক মো. আলম বাহাদুরের সঞ্চালনায় বদির অনুসারী নেতা-কর্মীরা বিশাল গনসমাবেশ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

গণসমাবেশে বক্তারা, কঠোর আন্দোলন ও আইনীর প্রক্রিয়ার মাধ্যমে অবিলম্বে সাংসদ বদিকে মুক্তি করে ফিরিয়ে আনা হবে। বদি দূর্নীতিবাজ নয়, তিনি একজন বৈধ ব্যবসায়ী। কেনানা তিনি চার চার বার ব্যবসায়ী হিসেবে শ্রেষ্ঠ করদাতা নির্বাচিত হয়েছেন। দলের একটি কুচক্রীমহল তার জনপ্রতিয়তায় ঈষান্বিত হয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ইহা একটি তাদের অংশ।

সভার সভাপতি উপজেলা আ.লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ বলেন, নির্বাচনে বদিকে য়ারা ভয় পান, তারাই কেবল বদির বিপক্ষে। বদি না ফিরলে টেকনাফ -উখিয়াবাসী উন্নয়ন থেকে বঞ্চিত হবে। তাই বদির মুক্তি চেয়ে তারা বঙ্গবন্ধু কন্যা ও জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। পাশাপাশি প্রধান বিচারপতি কাছে আকুল আবেদন জানিয়ে মামলার বিষয়টি পূনরায় বিবেচনা করে সাজা থেকে মুক্তি দিয়ে জনগণের মাঝে ফিরে আসার সুযোগ দেওয়ার দাবী করেন।

গণসমাবেশ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শফিক মিয়া।

বিশেষ অতিথি, কক্সবাজার জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ও টেকনাফ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান এইচ এম ইউনুছ বাঙালী, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহির হোসেন এমএ, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম চৌধুরী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও টেকনাফ উপজেলার সাবেক সভাপতি জাফর আলম চৌধুরী, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাফেজ আহমদ, এড: মইনুল ইসলাম, টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান মাও: রফিক উদ্দিন, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মুজিবুর রহমান, সদরের ইউপি চেয়ারম্যান শাহাজান মিয়া, সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান নুর আহমদ জেলা যুবলীগ নেতা আবুল কালাম। অন্যন্যদের মাঝে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা শহিদুল আলম কন্ট্রাক্টর, উখিয়া আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রিয়াজুল হক, হোয়াইক্যং ইউনিয়ন আ‘লীগের সাধারণ সম্পাদক রাকিব উদ্দিন, পৌর আওয়ামীলীগের সি: সহ-সভাপতি মো: ইউছুপ মনু, টেকনাফ পৌরসভার কাউন্সিলর আবু হারেছ, কাউন্সিলর হোসাইন আহমদ, কাউন্সিলর নাজমা আলম, কহিনুর আক্তার, সদর ইউনিয়ন আ‘লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা: নুর মোহাম্মদ গণি মেম্বার, সদরের আওয়ামীলীগ নেতা শাহ আলম সিকদার মেম্বার, সাবরাংয়ের রেজাউল করিম রেজু মেম্বার, বাহারছড়ার সোনা আলী মেম্বার, আয়াছ মেম্বার, কৃষকলীগের সভাপতি আবুল হোসেন রাজু, পৌরসভার পৌর যুবলীগের সভাপতি মনজুরুল করিম সোহাগ,ছাত্রলীগ নেতা মো: আব্দুল্লাহ ও সরওয়ার আলম প্রমূখ। উক্ত দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন, মাও: নুর আহমদ ও মাও: ফরিদ উদ্দীন।teknaf-pic-mp-bodi-01

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মজিদ বলেন, এমপি বদির মুক্তির গনসামাবেশ ও দোয়া মাহাফিল অনুষ্টিত হয়েছে। তবে সেখানে কোনো ধরনের যানজট বা বিশৃঙ্খলা সৃষ্টি যেন না হয় সে বিষয়ে পুলিশ তৎ  পর ছিল।

উল্লেখ্য, অবৈধ সম্পদের তথ্য গোপনের দায়ে দুদকের দায়ের করা মামলায় গত ২ নভেম্বর কক্সবাজারের বহুল আলোচিত এমপি আবদুর রহমান বদিকে তিন বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেন ঢাকার ৩ নম্বর বিশেষ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার। এর আগে অবৈধভাবে অর্জিত সমপদের অভিযোগে দুদকের তৎকালীন উপ-পরিচালক আবদুস সোবহান ২০১৪ সালের ২১ আগস্ট বদির বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলাটি দায়ের করেন।

Comment here