টেকনাফ

হোয়াইক্যংয়ে সড়কে যানবাহন গতিরোধ করে ডাকাতি : আটক-১

মুহাম্মদ জাহাঙ্গীর আলম :টেকনাফ সড়কে রাতে যানবাহন গতিরোধ করে যাত্রীদের সর্বস্ব লুট করেছে দূবৃর্ত্তরা। এই ব্যাপারে সন্দেহভাজন ১জনকে আটক করা হয়েছে।
জানা যায়,২৩ ডিসেম্বর ভোররাত ৪টায় উপজেলার মিনাবাজার ও ঝিমংখালীর মধ্যবর্তী স্থানে ১০-১৫ জনের মুখোশধারী দা, কিরিচ, লাঠিসহ স্বশস্ত্র একটি গ্রæপ প্রধান সড়কে ব্যারিকেড সৃষ্টি করে যাত্রী ও পণ্যবাহী যানবাহনের গতিরোধ করে। এরপর যাত্রীদের নিকট থাকা নগদ টাকা, মুঠোফোন ও স্বর্ণালংকার হাতিয়ে নিয়ে পাহাড়ের দিকে ঢুকে যায়। নয়াপাড়া, ঝিমংখালী, মিনা বাজার ও সাতঘরিয়া পাড়ার চিহ্নিত অপরাধীরা মিলে এই ঘটনা ঘটিয়েছে বলে ধারনা করা হচ্ছে। এই ঘটনার পরই ক্ষুদ্ধ যাত্রী ও যানবাহন চালক-হেলপারেরা সড়কে ব্যারিকেড সৃষ্টি করলে পুলিশ এসে তাদের শান্ত করে নিজ নিজ গন্তব্যে পাঠিয়ে দেন। এর আগে রাত ৯টারদিকে কতিপয় দূবৃর্ত্তরা রঙ্গিখালী রাস্তায় মাথায় যানবাহন থামিয়ে ছিনতাই করে পালিয়ে যায় বলে জানা গেছে। এই সময় ঘটনাস্থল হতে সন্দেহভাজন ঝিমংখালী টেকপাড়ার মৃত মোঃ ইসহাক প্রকাশ ইসার পুত্র আহমদ হোছন (৩১)কে আটক করে। আটক ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় প্রেরণ করা হয়েছে।
স্থানীয় ইউপি মেম্বার শাহ আলম সড়ক ডাকাতির সত্যতা শিকার করে বলেন, আগামীতে এই জাতীয় প্রতিরোধে বিশেষ আইন-শৃংখলা সভা করে সিদ্বান্ত নেওয়া হচ্ছে। এই ব্যাপারে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির আইসি রাজিব পোদ্দার বলেন, সড়ক ডাকাতির সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে অপরাধীরা পালিয়ে যায় এবং ১জনকে আটক করা হয়। হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী বলেন, এই ঘটনার সংবাদ পেয়ে দ্রæত পুলিশকে অবহিত করা হয়েছে। উক্ত ঘটনার ব্যাপারে ঐ এলাকায় জরুরী আইন-শৃংখলা সভা করে সিদ্বান্ত নেওয়া হচ্ছে।
উল্লেখ্য গত ২ সপ্তাহ পুর্বেও সন্ধ্যার পর পরই বাহারছড়া-হোয়াইক্যং পাহাড়ী ঢালায় মুখোশীধারী স্বশস্ত্র অপরাধীরা যানবাহনের গতিরোধ করে গণডাকাতি করে। এছাড়া উপকূলীয় বাহারছড়া, হ্নীলার আলীখালী-রঙ্গিখালীসহ বিভিন্ন স্থানের অপরাধীরা সক্রিয় হয়ে উঠতে দেখা যাচ্ছে।

Comment here