কক্সবাজারটেকনাফসারাদেশ

টেকনাফে ডাকাত আতংকে মসজিদে মাইকিং

বিশেষ সংবাদদাতা:
কক্সবাজার টেকনাফে ডাকাত ও অপহরণ আতংক বিরাজ করছে স্থানীয় জনগণের মধ্যে। সদর ও বাহারছড়া ইউনিয়নের কয়েক গ্রামের বাসিন্দারা বছরের প্রায় সময় ডাকাত ও অপহরণ আতংকে ভোগছেন। কয়েকদিনের ব্যবধানে পাহাড়ের পাদদেশে কৃষিকাজ ও গরু মহিশের রাখালদের জিম্মি করে মুক্তিপন আদায়ের অভিযোগ শুনা যায়। এছাড়াও বেশকিছু স্থানে সন্ধ্যার পর ডাকাতদের উৎপাত বৃদ্ধি লক্ষ করেছে স্থানীয় বাসিন্দারা।
এদিকে বুধবার (২৬ জানুয়ারি) টেকনাফ সদর ইউনিয়নের হাতিয়ারঘোনা ও জাঁহালিয়া পাড়া সংলগ্ন পাহাড়ে (নেটংপাহাড়) ডাকাত দল অবস্থান
করছে এ খবর এলাকার চারিদিকে ছড়িয়ে পড়লে স্থানীয় মসজিদসমূহে মাইকিং করে সবাইকে সতর্ক থাকতে বলা হয়।
এলাকাবাসী দাবী প্রায় ১০/১৫ জনের একটি ডাকাত দল ভারী অস্ত্রসহ কয়েদিন ধরে পাহাড়ে অবস্থান করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক কৃষক বলেন, সে পাহাড়ে গেলে তাকে অনেক ভয় ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয়।
স্থানীয়দের সাথে কথা বলে আরও জানা যায়,
কয়েকদিন আগে ১নং ওায়ার্ড মিঠাপানির ছড়ার এক কৃষক কে অপহরণ করে নিয়ে যায়, পরে মোটাঅংকের মুক্তিপণ দিয়ে বাড়িতে ফিরেছে। এছাড়া মঙ্গলবার একই ইউনিয়নের ছোট হাবিব পাড়ার নুরুল আলমের পুত্র স্কুল ছাত্র মোঃ রাসেল(১৬) ভেকসিন মেরে ফেরার পথে নিখোঁজ হয়ে যায় এবং পরে অজ্ঞাত একটি নম্বর থেকে ফোন করে মুক্তিপন দাবী। এঘটনায় নুরুল আলম বাদী হয়ে টেকনাফ মডেল থানায় একটি অভিযোগ ও দায়ের করেছে বলে জানায়।
আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদারের দাবী করেছেন স্থানীয়রা
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হাফিজুর রহমান জানান, ডাকাতের উৎপাত বেড়েছে শুনে ডাকাত দলকে ধরতে অভিযানে নামে পুলিশ। এবং টহল জোরদার করা হয়েছে।

Comment here