ক্রাইমটেকনাফ

টেকনাফে বিশ টাকায় মোটর সাইকেল !


টেকনাফ প্রতিনিধি :
টেকনাফে ২০ টাকায় মোটর সাইকেলসহ বিভিন্ন চটকদার পন্য দেওয়ার ঘোষনা দিয়ে চলছে লটারি বিক্রি। সকাল হতে রাত পর্যন্ত বিরামহীন ভাবে বেশ কটি ব্য্টারি চালিত অটো রিক্সা মাইকিং করছে সর্বত্র। প্রকাশ্যে এ ধরনের মাইকং টেকনাফবাসীকে ঝালাপালা করে চললেও খবর নেই সংশ্লিষ্ট কারোই। পবিত্র শবে বরাতের আগের দিন এবং সোমবার সকাল থেকে ব্যাপক প্রচারনা জনমনে ক্ষোভের সঞ্চার করেছে। কেউ কেউ পবিত্র রমজান মাস সন্নিকটে হলেও র‌্যাফেল ড্রর নামে প্রতারণার ফাঁদ অব্যাহত থাকায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেছেন।
জানা যায়, গতরাত পবিত্র শবে-বরাতের ইবাদত শেষে ভোরে নামাজের পর ঘুমিয়ে পড়ে। উপজেলার প্রত্যন্ত এলাকার অলি-গলিতে এসব র‌্যাফেল ড্রয়ের মাইকিংয়ে ইবাদত শেষে ঘুমে পড়াদের ঘুম ভেঙ্গে দেয়। অনেক ধর্মপ্রাণ মুসল্লী এই ধরনের ঘটনায় খুব প্রকাশ করেন। ভুক্তভোগী জনসাধারণ ও শিক্ষক সমাজের প্রতিনিধিরা জরুরী ভিত্তিতে র‌্যাফেল ড্রয়ের নামে প্রতারণার ফাঁদ বন্ধের দাবী জানিয়েছেন।

টেকনাফ পৌর আওয়ামীলীগের সহ সভাপতি মো: ইউসূপ মনো বলেন , র‌্যাফেল ড্রয়ের ফলে স্কুল-মাদ্রাসা পড়–য়া শিক্ষার্থীরা টিফিনের টাকায় কুপন ক্রয় করছেন। এসব লাকী কুপন বিক্রি বন্ধ করা জরুরী।

উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী এলাকার ব্যবসায়ী হাফেজ সাঈদ আলম জানান,সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাইক বাজিয়ে কুপন বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। কিন্তু বিক্রির বিপরীতে ক্রেতা সাধারণ পুরুস্কার প্রাপ্তিতে প্রতিনিয়ত ঠকছেন।

সমাজ, ধর্ম ও নৈতিকতা বিরোধী অবৈধ এই সব কর্মকান্ড কিছুতেই চলতে পারেনা জানিয়ে টেকনাফ আল জামেয়া আল ইসলামিয়ার প্রধান পরিচালক মুফতি কেফায়েত উল্লাহ শফিক গত রবিবার রাতে শবে বরাতের বয়ানে ক্ষমতা থাকার পরও যারা শিল্প ও বাণিজ্য মেলার নামে কুপন বিক্রিসহ অবৈধ জুয়া খেলা বন্ধে কোন পদক্ষেপ গ্রহণ করেননি তাদেও উপর আল্লাহর গজব কামনা করেছেন।

পৌর বাস টার্মিনালে পরিচালিত শিল্প ও বাণিজ্য মেলার নামে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার প্রত্যন্ত এলাকায় র‌্যাফেল ড্রয়ের কুপন বিক্রি চলছে। “মায়ের দোয়া” নামের একটি প্রতিষ্ঠান পুরো উপজেলায় ইজিবাইক নিয়ে মাইকিং করে বিশ টাকা মূল্যের হাজার হাজার কুপন বিক্রি করছেন। মোটর বাইক, ইজি বাইক, গরু, ফ্রিজ, স্বর্ণসহ বিভিন্ন ধরণের লোভনীয় পুরস্কার এবং প্রতিদিন ড্র দেওয়ার ঘোষণা দিয়ে এসব কুপন বিক্রি করছেন বলে লোকজন জানিয়েছেন। গ্রামে গঞ্জের সাধারণ মানুষ এবং উঠতি বয়সের ছেলে-মেয়েসহ পড়ুয়ারাও পুরস্কার লাভের আশায় একেক জনে একাধিক কুপন ক্রয় করছেন। অনেকে লোভে পড়ে প্রতিদিন কুপন ক্রয় করে প্রতারিতও হচ্ছেন। গত ৫ এপ্রিল টেকনাফ বাস টার্মিনালে আনুষ্ঠিকভাবে এই মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর সপ্তাহ পর্যন্ত কোন ধরণের র‌্যাফেল ড্র বিক্রি করেননি আয়োজক কর্তৃপক্ষ। গত সপ্তাহ থেকে হঠাৎ ইজিবাইক দিয়ে পুরো উপজেলা জুড়ে সকাল-সন্ধ্যা র‌্যাফেল ড্র বিক্রি করা হচ্ছে। আয়োজকরা লোকসানে, তাই ক্ষতি পুষিয়ে নিতে লাকী কুপন বিক্রির মত প্রতারণার ফাঁদ বসিয়েছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক মেলা সংশ্লিষ্ট এক ব্যক্তি জানিয়েছেন। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রবিউল হাসান বলেন, র‌্যাফেল ড্রয়ের নামে প্রতারণার কোন ধরণের সুযোগ নেই। তিনি বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিবেন বলেও জানান।

Comment here