জাতীয়রাজনীতিসারাদেশ

বিএনপির অবস্থান কর্মসূচি থেকে গয়েশ্বর আটক

ডেস্ক নিউজ:
রাজধানীর ধোলাইখাল মোড়ে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এবং সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদকে আটক করেছে পুলিশ। আজ শনিবার (২৯ জুলাই) দুপুর ১২টার দিকে ধোলাইখাল মোড় থেকে তাদের আটক করে নিয়ে যায় পুলিশ।

এর আগে আজ শনিবার বেলা ১১টার দিকে সরকার পদত্যাগের একদফা দাবিতে অবস্থান কর্মসূচিতে যোগ দিতে রাজধানীর নয়াবাজারে বিএনপি অবস্থান নেওয়ার কথা থাকলেও ধোলাইখাল মোড়ে অবস্থান নেয় দলের নেতাকর্মীরা।

এরপর সেখান থেকে তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করে পুলিশ। প্রথমে পুলিশের ধাওয়ায় বিএনপির নেতাকর্মীরা পিছিয়ে গেলেও পুনরায় সংঘটিত হয়ে তারা পুলিশকে ধাওয়া দেন। এতে বিএনপির নেতারকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আহত হয়েছেন।

উল্লেখ্য, সরকারের পদত্যাগের একদফা দাবি আদায়ের শনিবার ঢাকার প্রতিটি প্রবেশপথে পাঁচ ঘণ্টার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে বিএনপির পাশাপাশি দলটির যুগপৎ আন্দোলনের সঙ্গী ৩৬টি দল ঢাকার প্রবেশমুখে কর্মসূচি পালন করার ঘোষণা দেয়।

সরকারের পদত্যাগের দাবিতে যুগপৎ আন্দোলনে থাকা ৬-দলীয় জোট গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরামসহ মোট ৩৬ টি দলও আজ রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি পালন করবে। এ ছাড়া গণঅধিকার পরিষদের দুই অংশ ও এবি পার্টি একই কর্মসূচি পালন করবে।

Comment here