টেকনাফসারাদেশ

মিয়ানমার সীমান্ত পরিদর্শনে বিজিবি” ডিজি: সেন্টমার্টিনে শীতার্ত ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

মিয়ানমার সীমান্ত পরিদর্শনে বিজিবি” ডিজি:
সেন্টমার্টিনে শীতার্ত ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ
জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ, কক্সবাজার :

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক(ডিজি) মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিজিবিএম, বিএএম, এনডিসি, পিএসসি কক্সবাজার, টেকনাফ এবং সেন্টমার্টিনে মিয়ানমার সীমান্ত পরিদর্শন করেছেন। পরে তিনি সেন্টমার্টিনের শীতার্ত ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন। বিজিবি মহাপরিচালক ১৮ জানুয়ারি বৃহস্পতিবার টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ সেন্টমার্টিন বিওপি এবং সার্বিক প্রতিরক্ষামূলক ব্যবস্থা পরিদর্শন করেন। এ সময় তিনি সৈনিকদের সাথে কুশল বিনিময়ের পাশাপাশি আভিযানিক কার্যক্রমের বিষয়ে খোঁজখবর নেন। পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক সেন্টমার্টিন দ্বীপে বসবাসরত ২০০ জন শীতার্ত ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এর আগে ১৭ জানুয়ারি বুধবার বিজিবি মহাপরিচালক
কক্সবাজারের মিয়ানমার সীমান্তে পালংখালী এবং ঘুমধুম বিওপি পরিদর্শন করেন। এ সময় তিনি বিওপির প্রতিরক্ষামূলক ব্যবস্থা পরিদর্শনের পাশাপাশি সীমান্তে অবৈধ অনুপ্রবেশ ও মাদক পাচার রোধসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবি সদস্যদেরকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশনা দেন। পাশাপাশি সকল প্রকার সীমান্ত অপরাধ দমনের বিষয়ে গোয়েন্দা তৎপরতার পাশাপাশি আভিযানিক কার্যক্রমে আরো গতিশীলতা আনয়নের জন্য নির্দেশনা দেন।
এসময় মহাপরিচালকের সাথে বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, কক্সবাজার রিজিয়নের রিজিয়ন কমান্ডার, রামু সেক্টরের সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট ব্যাটালিয়নের অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন বলে নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম (পিবিজিএমএস)।

Comment here