জাতীয়টেকনাফশিক্ষা ও ধর্মসারাদেশ

শাহপরীরদ্বীপ ইসলামিয়া বালিকা মাদরাসায় বই উৎসব ও মুক্তিযোদ্ধা সংবর্ধিত

টেকনাফ প্রতিনিধি:
প্রতি বছরের ন্যায় চলতি বছরেও টেকনাফ উপজেলায় পালিত হয়েছে বই উৎসব। সে হিসেবে সকাল থেকেই প্রাইমারী স্কুল-উচ্চ বিদ্যালয় ও বিভিন্ন এবতেদায়ী এবং দাখিল মাদরাসায় শিক্ষার্থীরা ভিড় করেন। সকাল ১০ টার দিকে সকল প্রতিষ্ঠানে বই বিতনণ উৎসব শুরু হয়। নতুন শিক্ষাবর্ষ, নতুন শ্রেণি, নতুন ক্লাসরুম আর নতুন বই। এই চারে মিলে শিক্ষার্থীদের উৎসবে মুখর ছিল সব প্রতিষ্ঠান। খালি হাতে এসে বই নিয়ে বাড়ি ফিরে আর এতেই আনন্দ ও উৎসব শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে টেকনাফ উপজেলার শাহপরীরদ্বীপ ইসলামিয়া মহিলা মাদরাসা ও এতিমখানায় বই বিতারণ উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (০১ জানুয়ারি) সকাল ১১ টার দিকে মাদরাসা ক্যাম্পাসে এই বই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার জাহেদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুবাই প্রবাসী মাওলানা জফর হোসেন, প্রবীণ মুহাদ্দিস মাওলানা মুফতি নুরুল ইসলাম, দারুল ঈমান মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা জামাল উদ্দিন, নতুন পল্লান পাড়া মানারুল ফোরকান মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা হাফেজ এনাম উল্লাহ প্রমুখ।
মাদরাসার পরিচালক মাওঃ রেজাউল করিম আজাদ জানান, শাহপরীরদ্বীপ ইসলামিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানাটি ২০১৪ সালে প্রতিষ্ঠার পর হতে অদ্যাবধি সরকারি বেসরকারি ও বিভিন্ন মেধা বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে সাফল্যের ঝর্ণাধারা রক্ষা করেছে। দক্ষিণ ককসবাজারের সর্ব প্রথম দাওরায়ে হাদিস পর্যন্ত একমাত্র মহিলা দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে এই ইসলামিয়া মহিলা মাদরাসা ও এতিমখানা। এই মাদরাসা থেকে বিগত বছরেও চট্টগ্রম মহিলা মাদরাসা শিক্ষাবোর্ড হতে সর্বোচ্চ বৃত্তি লাভ করে সুনাম লাভ করেন।
এদিকে একইদিন মুক্তিযোদ্ধা মাস্টার জাহেদ হোসাইনকে মুক্তিযোদ্ধা স্বীকৃতি পাওয়ায় সংবর্ধনার আয়োজন করে মাদরাসা ও পরিচালনা কমিটি।
বর্তমানে নূরানী বিভাগ, মহিলা হিফ্জ বিভাগ, ও দাওরায়ে হাদীস পর্যন্ত কিতাব বিভাগে সহস্ত্রাধিক শিক্ষার্থী সুদক্ষ শিক্ষকের তত্বাবধানে পড়া লেখা চলছে।

Comment here