আন্তর্জাতিকজাতীয়টেকনাফশিক্ষা ও ধর্মসারাদেশ

হাজার সালাম আজি তাদের তরে জীবন দিলো যারা ভাষার তরে।

সংবাদদাতা:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে হ্নীলা উম্মে সালমা রাঃ ইসলামিয়া মহিলা মাদ্রাসায় কুরআন তেলাওয়াত,জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন ,বিতর্ক, বক্তব্য ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত।

আজ ০৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ বুধবার সকাল নয়টায় মাদ্রাসা ক্যাম্পাসে আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষা শহীদ দিবস উপলক্ষে বিতর্ক, বক্তব্য ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠান মাদ্রাসা পরিচালনা কমিটির সহ- সভাপতি জনাব মাওলানা আবুল হাশেম এর সভাপতিত্বে কুরআন তেলাওয়াতের মাধ্যমে আরম্ভ হয়, উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলী আহমেদ মেম্বার (সাবেক)।

মাদ্রাসা শিক্ষক মাওলানা আব্দুর রহমান আরিফী ও দশম শ্রেণির ছাত্রী শাহ আরিফা খানমের যৌথ সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন –
মাদ্রাসা পরিচালনা কমিটির সেক্রেটারি ও পরিচালক মাওলানা এনামুল হক মন্জুর, কোষাধ্যক্ষ মাওলানা আলী আহমদ, পরিচালনা কমিটির বিশিষ্ট সদস্য জনাব মাওলানা শাহ জাহান,মাওলানা আবু বকর ছিদ্দীক, মাওলানা দিলদার আহমদ, মোঃ জুবাইর ওসমান,ক্বারী মাসউদুল হকসহ শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ।
অনুষ্ঠানের সমাপনী অধিবেশনে বিতর্ক ইভেন্টে “যুব সমাজের অবক্ষয়ের পেছনে মোবাইল ফোন ই দায়ী ” বিষয়ে বিতর্কের ২ গ্রুপে দুইজনকে (পক্ষ দলে) ফাতেমা ইয়াসমিন(৯ম)ও (বিপক্ষে দলে)আফিফা (৯ম) কে শ্রেষ্ঠ বিতার্কিক ও বক্তব্য ইভেন্টে তুহিনা আক্তার (৯ম) কে শ্রেষ্ঠ বক্তা হিসেবে ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ২০ জনসহ আরও ১১জন অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষাকে অবমুক্ত করতে এবং বাকস্বাধীনতা প্রতিষ্ঠায় জীবনোৎসর্গকারী সকল শহীদ ভাইয়ের প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। মিডিয়া সমন্বয়ক আবদুর রহমান আরিফী’র পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত তথ্য জানা যায়।

Comment here