ক্রাইমজাতীয়সারাদেশ

আদালত অবমাননা কারাদণ্ডের ৩ ঘণ্টার মধ্যেই জামিন পেলেন বিচারক সোহেল

আদালত অবমাননার দায়ে কারাদণ্ড দেওয়ার তিন ঘণ্টার মধ্যেই কুমিল্লার সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানার এক মাসের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সোহেল রানা জামিন চেয়ে আবেদন করলে দুপুর সোয়া ২টায় বিচারপতি মো. বদরুজ্জামান ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তা মঞ্জুর করেন।

বিষয়টি জানিয়ে সোহেল রানার আইনজীবী শাহ মঞ্জুরুল হক বলেন, হাইকোর্টের দেওয়া দণ্ডের রায়ের বিরুদ্ধে তারা আপিল করবেন। এ জন্য জামিন চেয়ে আবেদন করা হয়। ৩০ দিনের জন্য জামিন দিয়েছেন হাইকোর্ট। ফলে সোহেল রানাকে আর বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হচ্ছে না। তারা আগামী রোববার আপিল বিভাগে আবেদন দাখিল করবেন।

এর আগে আজ বেলা সাড়ে ১১টার দিকে একই হাইকোর্ট বেঞ্চ আদালত অবমাননার দায়ে সোহেলকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন। একই সঙ্গে তাকে সাত দিনের মধ্যে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশও দেওয়া হয়।

সোহেল রানা বর্তমানে আইন মন্ত্রণালয়ে অতিরিক্ত জেলা জজ হিসেবে সংযুক্ত আছেন। ২০২১ সালে কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকাকালে হাইকোর্টের স্থগিতাদেশ সত্ত্বেও একটি মামলার বিচারকার্যক্রম অব্যাহত রাখায় হাইকোর্ট তাকে দোষী সাব্যস্ত করে এই সাজা দেন।

Comment here